জামা তুলতে ১০ তলা ছাদ থেকে ছেলেকে ঝোলালো মা, ভাইরাল ভিডিও

জামা তুলতে ১০ তলা ছাদ থেকে ছেলেকে ঝোলালো মা, ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন : বাড়ির ব্যালকনিতে আমরা প্রত্যেকেই জামাকাপড় মেলে থাকি। সেই জামাকাপড় কোন কোন সময় বাতাসে উড়ে যায়। ঠিক এমনই একটি ঘটনা ঘটেছে, তবে সেই ঘটনার পরিপ্রেক্ষিতে পাল্টা যে ঘটনা ঘটেছে তা রীতিমতো চোখ কপালে তুলবে।

দশতলা বাড়ির ব্যালকনি মেলা একটি কাপড় পড়ে যায় নয় তলায়। কিন্তু সেই পোশাক উদ্ধার করার জন্য ওই বাড়ির এক মহিলা যে পথ বেছে নিয়েছেন তা রীতিমতো হাড়হিম করে দেয়। ওই মহিলা লিফট অথবা সিঁড়ি বেয়ে ন’তলায় এসে ওই কাপড় উদ্ধার করার পরিবর্তে তার ছোট্ট ছেলেকে কোমরে চাদর বেঁধে ঝুলিয়ে দেন।

হলুদ রঙের চাদরকে দড়ির মতো ব্যবহার করে ওই শিশুর কোমরে বাঁধা অবস্থায় ন’তলায় নামানো হয়। ঝুলে ঝুলেই ওই শিশু বাড়ির বাইরে জীবনের ঝুঁকি নিয়ে ১০ তলা থেকে নামে নয় তলায় এবং কাপড় উদ্ধার করে পুনরায় উঠে যায় ১০ তলায়। কোমরে চাদর বেঁধে নামানো অথবা উঠানোর ক্ষেত্রে সমস্ত কাজটাই করছিলেন তার মা।

এমন চক্ষু চড়কগাছ করা ঘটনাটির একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া এই ভিডিও থেকে জানা যাচ্ছে ঘটনাটি ফরিদাবাদের। নিজের সন্তানের জীবন বিপন্ন করে এইভাবে এমন একটি কাজ করছেন তার মা, সেই ঘটনা তার অজান্তেই অন্য একটি আবাসন থেকে ক্যামেরাবন্দি করা হয়। স্বাভাবিকভাবেই এই ভিডিও নিয়ে এখন দেশজুড়ে চাঞ্চল্য তৈরি হয়েছে।

তবে এই ঘটনা এই প্রথম ঘটছে তা নয়, এর আগেও এমন বিভিন্ন ধরনের ঘটনা ঘটতে দেখা গিয়েছে। আর বারংবার এই সকল ঘটনার পরিপ্রেক্ষিতে প্রশ্ন ওঠে কিভাবে নিজের সন্তানের জীবনকে এইভাবে ঝুঁকির মধ্যে ফেলে দিতে পারেন তার অভিভাবকরা। এই ঘটনায় কোনরকম ভাবে যদি ওই শিশু পড়ে যেত তাহলে তাকে কোনোভাবেই রক্ষা করা যেত না।

আরো পড়ুন