‘জো ওয়াদা কিয়া হ্যায়’, রানুর সঙ্গে গান বাঁধলেন সিধু

‘জো ওয়াদা কিয়া হ্যায়’, রানুর সঙ্গে গান বাঁধলেন সিধু

নিজস্ব প্রতিবেদন : মাঘের দুপুর বেলা হালকা শীতের আমেজে বাঁশ বাগানের ধারে বসে রানু মন্ডলের সঙ্গে গান বাঁধলেন সিধু। সম্প্রতি সিধু পৌঁছে গিয়েছিলেন রানুর বাড়িতে। সেখানে এই দুজনের এই জুটি বাঁধতে লক্ষ্য করা যায়। আসর জমে ওঠে লতা মঙ্গেশকর ও মহঃ রফির কালজয়ী গান ‘জো ওয়াদা কিয়া হ্যায়’-তে।

১৯৬৩ সালে মুক্তি পেয়েছিল প্রদীপ কুমার এবং বীণা রাই অভিনীত সিনেমা তাজমহল। সেই ছবিতেই এই গানটি গেয়েছিলেন লতা মঙ্গেশকর এবং মহঃ রফি। রোশনের সুরে এই গানে এখনো মানুষের মন জয় করে চলেছে। সেই গানই এবার গাইলেন রানু মন্ডলের সঙ্গে জুটি বেঁধে সিধু। সেই মুহূর্তের ভিডিও নিজের ফেসবুকে আপলোড করে সিধু লিখেছেন, ‘রানুদির সাথে কাটানো কিছু সময়।’

আচমকা রানু মন্ডলের সঙ্গে সিধুর এই সাক্ষাতের পিছনে রয়েছে রানু মন্ডলের বায়োপিক। বড় পর্দায় আসতে চলেছে এই বায়োপিক। ছবির নাম দেওয়া হয়েছে ‘মিস রানু মারিয়া’। এই ছবির পরিচালনায় রয়েছেন ‘কুসুমিতার গপ্পো’ খ্যাত হৃষীকেশ মণ্ডল। এই সিনেমার সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন সিধু। এরই পরিপ্রেক্ষিতে রানুর সঙ্গে সাক্ষাৎ সিধুর।

রানু মন্ডলকে এখন চেনেন না এমন কেউ নেই। এক সময় তিনি রানাঘাট রেল স্টেশনে জরাজীর্ণ পোশাকে ভিক্ষাবৃত্তি করতেন। ভিক্ষাবৃত্তি করার সময়ই তিনি গান গাইতেন। তাঁর গানের গলা মধুর। লতা মঙ্গেশকরের কালজয়ী বিভিন্ন গান তিনি গেয়ে সাধারণ মানুষের মন জয় করতেন। এরপর একদিন ঐ গান সোশ্যাল মিডিয়ায় আপলোড হলে ভাইরাল হয় এবং রাতারাতি সেলিব্রেটিতে পরিণত হয়ে যান রানু।

সেলিব্রেটিতে পরিণত হওয়ার পর রানাঘাট রেল স্টেশনের জীবন থেকে তিনি পাড়ি দেন বলিউডে। তবে তার মানসিক পরিস্থিতি এবং সেই কারণে বিভিন্ন ধরনের আচার আচরণ তাকে আবার পূর্বের অবস্থায় ফিরিয়ে আনে। তার গান ভাইরাল হওয়ার পর বিভিন্ন জায়গায় গান গাওয়ার পেলেও সম্প্রতি সেইভাবে আর কোনো অনুষ্ঠানে তিনি ডাক পান না। এখন তিনি তার বাড়িতেই রয়েছেন।

<iframe src=”https://www.facebook.com/plugins/video.php?href=https%3A%2F%2Fwww.facebook.com%2FSidhuHoludPaakhi%2Fvideos%2F403340268217831%2F&show_text=0&width=560″ width=”560″ height=”315″ style=”border:none;overflow:hidden” scrolling=”no” frameborder=”0″ allowfullscreen=”true” allow=”autoplay; clipboard-write; encrypted-media; picture-in-picture; web-share” allowFullScreen=”true”></iframe>

তবে তাকে নিয়ে যে বায়োটিক তৈরি করা হচ্ছে তা নিয়ে সাধারণ মানুষদের মধ্যে কৌতূহলের শেষ নেই। কারণ পরিচালক ঋষিকেশ মন্ডলের তরফ থেকে জানা গিয়েছে, এই সিনেমায় রানু মন্ডলের জীবনের প্রতিটি অধ্যায় পুঙ্খানুপুঙ্খভাবে তুলে ধরার চেষ্টা চালানো হচ্ছে।

আরো পড়ুন