জৌলুসহীন জন্মদিন পালন করে দেশবাসীর মন জিতে নিলেন রতন টাটা

জৌলুসহীন জন্মদিন পালন করে দেশবাসীর মন জিতে নিলেন রতন টাটা

নিজস্ব প্রতিবেদন : দেশের অগ্রগণ্য শিল্পপতিদের মধ্যে অন্যতম হলেন রতন টাটা। শুধু শিল্পপতি নন, অন্যতম সমাজসেবী হিসাবেও তার নাম রয়েছে প্রথম সারিতে। এহেন কোটি কোটি টাকার মালিক একজন বিখ্যাত শিল্পপতি যেভাবে জৌলুসহীন জন্মদিন পালন করেছেন তা স্বাভাবিকভাবেই মন জিতে নিয়েছে দেশবাসীর।

দেশের একজন অগ্রগণ্য শিল্পপতি হিসাবে যে কেউই তাদের জন্মদিন বা তাদের পরিবারের কোন সদস্যের জন্মদিন জাঁকজমকভাবে করে থাকেন। কিন্তু রতন টাটা জাঁকজমক তো দূরের কথা যেভাবে জন্মদিন পালন করেছেন তা রীতিমতো মন জয় করার মতই ঘটনা। সম্প্রতি তার জন্মদিন পালন করার সেই ছোট্ট একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি কাপ কেক এবং একটি মোমবাতি দিয়েই নিজের জন্মদিন পালন করে ফেললেন এই বিখ্যাত শিল্পপতি। আবার সেই জন্মদিন পালনের সময় চাঁদের হাটও লক্ষ্য করা যায়নি। ছিলেন কেবলমাত্র সান্তনু নাইডু এবং যিনি ভিডিও করছিলেন।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যাচ্ছে, বিখ্যাত এই শিল্পপতি লনে বসে আছেন। পরনে রয়েছে আকাশী রঙের জামা। তার সামনের টেবিলে রাখা রয়েছে ওই একটি কাপ কেক এবং একটি মোমবাতি। এরপর রতন টাটা ফু দিয়ে ওই মোমবাতি নেভালেন এবং তারপর ওই যুবক সান্তনু নাইডু তাকে কেক খাইয়ে দিলেন।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি আপলোড করার সময় টাটা মোটর ফিনান্স-এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার বৈভব ভৈর লিখেছেন, ‘অতি সাধারণ! দেশের গর্ব এবং সকলের অনুপ্রেরণা।’ এই ভিডিওটি শেয়ার করেছেন আরও একজন শিল্পপতি হর্স গোয়েনকা। প্রসঙ্গত, রতন টাটার জন্মদিন ছিল ২৮ ডিসেম্বর। এই বছর তিনি ৮৪ তে পা দিলেন।

আরো পড়ুন