জ্যারিকেন ভর্তি বোমা উদ্ধার বীরভূমে

জ্যারিকেন ভর্তি বোমা উদ্ধার বীরভূমে

শেখ ওলি মহম্মদ :-

লাল্টু : দীর্ঘ কয়েক বছর ধরেই বিরোধীরা বীরভূমকে বারুদের স্তূপ বলে আখ্যা দিয়ে আসছেন। মূলে রয়েছে বিভিন্ন সময়ে বীরভূমের বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হওয়া বোমা, বারুদ। একাধিক সময় দেখা গিয়েছে বিভিন্ন এলাকা থেকে পুলিশকে বোমা উদ্ধার করতে। আর এবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলো।

শনিবার রাতে খয়রাশোল থানার অন্তর্গত আমজোলা গ্রামের কুবিগান নামে একটি পুকুরের পাড় থেকে জ্যারিকেন ভর্তি বোমা উদ্ধার করে খয়রাশোল থানার পুলিশ। ওই জ্যারিকেনের মধ্যে আনুমানিক ২৫টি তাজা বোমা রাখা ছিল বলে জানা যাচ্ছে। পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে এই বোমাগুলি উদ্ধার করার পাশাপাশি এই ঘটনায় দুজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ধৃতদের রবিবার দুবরাজপুর আদালতে তোলা হয়।

দুবরাজপুর আদালতের সরকারি আইনজীবী রাজেন্দ্র প্রসাদ দে জানিয়েছেন, “এই ঘটনায় পুলিশ যে দুজনকে গ্রেপ্তার করেছে তারা হলেন আকাশ বাউড়ি এবং রাম বাউড়ি। আজ তাদের আদালতে পেশ করা হয় এবং পুলিশের তরফে চার দিনের পুলিশি হেফাজত চাওয়া হয়। আদালত পুলিশের দাবিমতো ওই দুজনকে চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।”

দুষ্কৃতীমূলক কার্যকলাপের জন্য ওই দু’জন এই বিপুলসংখ্যক বোমা মজুত রেখেছিলেন বলে আদালতে জানানো হয়েছে। তবে এর পাশাপাশি তাদের আর কোন উদ্দেশ্য ছিল কিনা অথবা এই ঘটনার সাথে আর কেউ জড়িত রয়েছেন কিনা তা জানার জন্য খয়রাশোল থানার পুলিশ তদন্ত শুরু করেছে। পাশাপাশি বোমাগুলি নির্দিষ্ট নিয়ম মেনে নিষ্ক্রিয় করা হবে বলেও জানানো হয়েছে।

আরো পড়ুন