টানা ছয় দিন বন্ধ থাকার পর খুলল তারাপীঠ মন্দির

টানা ছয় দিন বন্ধ থাকার পর খুলল তারাপীঠ মন্দির

টানা ছয় দিন বন্ধ ছিল তারাপীঠ মন্দির। বন্ধ ছিল যে সময় তারাপীঠের সবথেকে বেশি ভক্তের সমাগম হয়ে থাকে সেই কৌশিকী অমাবস্যাতেই। তারাপীঠ মন্দির এই ছয় দিন বন্ধ রাখার কারণ হলো করোনা সংক্রমণ রুখে দেওয়া। আর এই ছয় দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে পুনরায় সাধারণ ভক্তদের জন্য তা খুলে দেওয়া হলো।

প্রতিবছর কৌশিকী অমাবস্যা তারাপীঠ লক্ষ লক্ষ ভক্তের সমাগম হয়ে থাকে। কিন্তু গত বছর থেকে করণা সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে বীরভূম জেলা প্রশাসন এবং তারাপীঠ মন্দির কমিটির সিদ্ধান্ত নেয় কৌশিকী অমাবস্যায় সাধারণ ভক্তদের জন্য বন্ধ রাখা হবে মন্দির। সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে সেই কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্ত মোতাবেক মন্দির বন্ধ রাখাই কৌশিকী অমাবস্যাই খাঁ খাঁ করে দেখা যায় তারাপীঠ মন্দিরকে। তবে এসবের পর বৃহস্পতিবার থেকে এই মন্দির পুনরায় ভক্তদের জন্য খুলে দেওয়ার কারণে খুশি মন্দির কমিটির সদস্যরা, স্থানীয় ব্যবসায়ীরা এবং ভক্তরা।

বৃহস্পতিবার পুনরায় মন্দির খুলে দেওয়ার পর তারাপীঠ মন্দির কমিটির সম্পাদক ধ্রুব চ্যাটার্জী জানিয়েছেন, “গত ৩ তারিখ থেকে মন্দির বন্ধ রাখার পর বৃহস্পতিবার থেকে তা পুনরায় খুলে দেওয়া হলো। আজ খুব একটা ভক্তদের ভিড় হয়নি। তবে আগামী এক দু দিনের মধ্যে মন্দির প্রাঙ্গণ পুনরায় স্বাভাবিক হয়ে যাবে। তবে এখন যে সকল ভক্তরা মন্দিরে আসবেন তাদের বাধ্যতামূলকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।”

আরো পড়ুন