টানা ৪ দিন বৃষ্টি, কোন দিন কোথায়, কি বলছে হাওয়া অফিস

টানা ৪ দিন বৃষ্টি, কোন দিন কোথায়, কি বলছে হাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন : চলতি বছর জানুয়ারি মাসের শুরুতে ঠান্ডার প্রভাব বিস্তার পেলেও পশ্চিমী ঝঞ্ঝার কাঁটায় সেই শীত উধাও হয়ে গিয়েছে। শুধু শীত উধাও হয়ে যাওয়া নয়, পাশাপাশি শুরু হয়েছে একাধিক জেলায় বৃষ্টি। পশ্চিমী ঝঞ্ঝার এই কারণে তাপমাত্রার পারদ স্বাভাবিকভাবেই ঊর্ধ্বমুখী।

অন্যদিকে হাওয়া অফিসের তরফ থেকে পূর্বাভাসে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের পশ্চিমের একাধিক জেলায় মঙ্গলবার থেকে এই বৃষ্টি শুরু হওয়ার পর তা চলবে টানা ৪ দিন। ভরা শীতে এই বৃষ্টির পাশাপাশি বজ্রপাত লক্ষ্য করা যাবে বলেও হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার অর্থাৎ ১১ জানুয়ারি যে সকল জেলায় বৃষ্টি হবে অথবা শুরু হয়েছে সেই সকল জেলাগুলি হল পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম। এই সকল জেলায় এদিন বৃষ্টির পাশাপাশি বজ্রবিদ্যুৎ লক্ষ্য করা যাবে। এদিন এই সকল জেলায় স্থান বিশেষে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি নজরে আসবে।

বুধবার অর্থাৎ ১২ জানুয়ারি বৃষ্টি হবে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই। উত্তরবঙ্গের ৮টি জেলায় স্থান বিশেষে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের এই সকল জেলায় হলুদ সর্তকতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি লক্ষ্য করা যাবে বলে পূর্বাভাস।

বৃহস্পতিবার অর্থাৎ ১৩ জানুয়ারি দক্ষিণবঙ্গের জেলাগুলির পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলির স্থান বিশেষে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি লক্ষ্য করা যাবে।

শুক্রবার অর্থাৎ ১৪ জানুয়ারি উত্তরবঙ্গে বৃষ্টি কমলে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে বলে পূর্বাভাসে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফ থেকে। তবে ঐদিন উত্তরবঙ্গের দার্জিলিং এবং আলিপুরদুয়ারে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরো পড়ুন