ট্রেন থেকে নামার সময় সাক্ষাৎ যমের মুখে বৃদ্ধ, বাঁচালেন ‘মেরি সহেলি’

ট্রেন থেকে নামার সময় সাক্ষাৎ যমের মুখে বৃদ্ধ, বাঁচালেন ‘মেরি সহেলি’

নিজস্ব প্রতিবেদন : ভারতের অন্যতম গণমাধ্যম হলো রেল পরিষেবা। এই রেল পরিষেবাকে উন্নত থেকে উন্নততর করার জন্য ভারতীয় রেল একাধিক পদক্ষেপ নিচ্ছে। অন্যদিকে ট্রেনে একাকী মহিলাদের সুরক্ষা এবং সহযোগিতার জন্য রেলের তরফ থেকে করা হয়েছে মেরি সহেলি। এটি হলো আরপিএফ-এর একটি মহিলা টিম। তাদের হাত ধরেই সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচলেন এক বৃদ্ধ।

সাক্ষাৎ যমের দুয়ার থেকে ঘুরে আসা ওই বৃদ্ধ হলেন মহারাষ্ট্রের বাসিন্দা। মেদিনীপুর স্টেশনে নামতে গিয়ে তিনি এমন পরিস্থিতির সম্মুখীন হন। তবে মারাত্মক কিছু হওয়ার আগেই ছুটে গিয়ে তাকে রক্ষা করেন মেরি সহেলি টিমের দুজন সদস্য এবং এক এএসআই। এই ঘটনাটি ঘটেছে রবিবার শেষ রাতে মেদিনীপুর রেল স্টেশনের দু’নম্বর প্লাটফর্মে।

সিসিটিভি ফুটেজ থেকে জানা গিয়েছে, ওই বৃদ্ধ রবিবার শেষ রাতে হাওড়া চক্রধরপুর এক্সপ্রেস থেকে মেদিনীপুর স্টেশনে নামতে যান। সেই সময়ই তিনি বেসামাল হয়ে পড়েন। তারপর তিনি ঢুকে যাচ্ছিলেন প্ল্যাটফর্ম এবং ট্রেনের মাঝের অংশে। হঠাৎ প্ল্যাটফর্মের মধ্যে এমন ঘটনাটি নজরে পড়ে মেরি সহেলি টিমের দুই সদস্য সুপ্রিয়া গোড়াই ও শোভা সিংয়ের।

ঘটনাটি দেখেই তারা দুজনে ছুটে যান ওই বৃদ্ধকে বাঁচাতে। তাদের দুজনের পাশাপাশি তাদের পিছন পিছনে ছুট লাগান এএসআই বি কে মিশ্র। এরপর তিনজনের প্রচেষ্টায় কোনোক্রমে ওই বৃদ্ধকে এমন পরিস্থিতি থেকে তুলে আনা সম্ভব হয়। সেই ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

রেল সূত্রে জানা গিয়েছে দুর্ঘটনার কবলে পড়া ওই বৃদ্ধ হলেন ৫৫ বছরের আত্মারাম নামদেও বোরদে। ওই বৃদ্ধ মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদ জেলার আম্বেদকরনগরের বাসিন্দা। আত্মারাম জানিয়েছেন, হঠাৎ তার মাথা ঘুরে যায় এবং তিনি পড়ে যান। তাকে যেভাবে আরপিএফ-এর তরফ থেকে বাঁচানো হয়েছে তার জন্য তিনি তাদের কাছে কৃতজ্ঞ।

আরো পড়ুন