ডাকাতির কিনারা করল বীরভূম পুলিশ, ধৃত ৫

ডাকাতির কিনারা করল বীরভূম পুলিশ, ধৃত ৫

প্রীতম দাস বীরভূম :-

দিন দিশেক আগে ঘটে গিয়েছে দুঃসাহসিক ডাকাতি। বীরভূম জেলার সাঁইথিয়া মিত্রপুর গ্রামের এক বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে গত ১১ সেপ্টেম্বর। ঘটনায় কয়েক লক্ষ টাকা ও সোনা গয়না নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। ঘটনার পরই দুষ্কৃতীদের কিনারা করল সাঁইথিয়া থানার পুলিশ। এই ঘটনায় ইত্যিমধ্যেই আটক করা হয়েছে ৫ জনকে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১১ সেপ্টেম্বর রাতে সাঁইথিয়া থানা এলাকার মিত্রপুর গ্রামের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ঘটনায় কয়েক লক্ষ টাকা ও সোনা গয়না ডাকাতি হয়। ডাকাতির পর গৃহকর্তা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন যে, আগ্নেয়াস্ত্র দেখিয়ে টাকা ও গয়না হাতিয়ে নিয়েছে দুষ্কৃতীরা। অভিযোগ পাওয়ার পরই তদন্তে নামে পুলিশ। জানা গিয়েছে, গতকাল রাতে গোপন সূত্রে খবর পেয়ে এবং মোবাইল লোকেশন দেখে বিশাল পুলিশবাহিনী হানা দেয় দুষ্কৃতীদের ডেরায়। সেখান থেকেই গ্রেফতার মূল অভিযুক্ত আজাহার সহ আরও ৪ জন। তবে এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে কীর্ণহারের এক স্বর্ণব্যবসায়ীকেও।

এদিন জেলা পুলিশসুপার একটি সাংবাদিক সম্মেলন করে জানান যে, ডাকাতির ঘটনায় গ্রেফতার হওয়া পাঁচজনের মধ্যে একজন মূল অভিযুক্ত আজাহার। যার সাথে ফোনে যোগাযোগ ছিল ডাকাতি হওয়া বাড়ির মালিকের মেয়ের। তবে আজাহারও মিত্রপুর গ্রামেরই বাসিন্দা। ধৃতদের কাছ থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা উদ্ধার হয়েছে। পাশাপাশি উদ্ধার হয়েছে কিছু সোনার গয়না। যেগুলি কীর্ণাহারের একটি দোকানে বিক্রি করেছিল। এই ঘটনায় আরও কেউ কেউ জড়িত রয়েছে কিনা তাও জানার চেষ্টা করছেন তাঁরা।

আরো পড়ুন