দাম বাড়ার পর এক বছরের রিচার্জে Airtel, Vi, Jio, BSNL, কার প্ল্যান সস্তা

দাম বাড়ার পর এক বছরের রিচার্জে Airtel, Vi, Jio, BSNL, কার প্ল্যান সস্তা

নিজস্ব প্রতিবেদন : নিজেদের মুনাফা বাড়ানোর জন্য ভারতের টেলিকম সংস্থাগুলি গত নভেম্বর মাস থেকে প্ল্যানের দাম বৃদ্ধি করা শুরু করেছে। ইতিমধ্যেই এই সকল প্ল্যানের দাম ২০-২৫% বেড়ে গিয়েছে। তবে দাম বৃদ্ধির পর ডেটা, কল সহ কোন টেলিকম সংস্থার এক বছরের রিচার্জ সস্তা চলুন দেখে নেওয়া যাক।

Airtel : এক বছরের জন্য এই টেলিকম সংস্থার এক বছরের জন্য যেসকল প্ল্যান রয়েছে সেগুলি হল ১৭৯৯, ২৯৯৯ এবং ৩৩৫৯।

১৭৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, বছরের ২৪ জিবি ডেটা এবং ৩৬০০টি এসএমএস।

২৯৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, প্রতিদিন ২ জিবি করে ডেটা এবং প্রতিদিন ১০০টি এসএমএস।

৩৩৫৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, প্রতিদিন ২ জিবি করে ডেটা এবং প্রতিদিন ১০০টি এসএমএস। এর সঙ্গে রয়েছে এক বছরের জন্য Disney+Hotstar সাবস্ক্রিপশন।

Vi : এক বছরের জন্য ভোডাফোন আইডিয়ার যে সকল রিচার্জ প্ল্যানগুলি রয়েছে সেগুলি হল ৩০৯৯, ১৭৯৯ এবং ২৮৯৯।

৩০৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা এবং প্রতিদিন ১০০টি এসএমএস। এর সঙ্গে রয়েছে এক বছরের জন্য Disney+Hotstar সাবস্ক্রিপশন।

২৮৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা এবং প্রতিদিন ১০০টি এসএমএস।

১৭৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, বছরের ২৪ জিবি ডেটা এবং ৩৬০০টি এসএমএস।

Jio : এক বছরের জন্য এই টেলিকম সংস্থার যেসকল প্ল্যান রয়েছে সেগুলি হল ৪১৯৯, ২৮৭৯। এছাড়াও 336 দিনের জন্য রয়েছে দুটি প্ল্যান, যেগুলি হল ১৫৫৯ এবং ২৫৪৫।

৪১৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, প্রতিদিন ৩ জিবি ডেটা এবং প্রতিদিন ১০০টি এসএমএস।

২৮৭৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, প্রতিদিন ২ জিবি ডেটা এবং প্রতিদিন ১০০টি এসএমএস।

২৫৪৫ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, প্রতিদিন ১.৫ জিবি ডেটা এবং প্রতিদিন ১০০টি এসএমএস। ভ্যালিডিটি ৩৩৬ দিন।

১৫৫৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, মাসে ২ জিবি ডেটা এবং রয়েছে এসএমএস। ভ্যালিডিটি ৩৩৬ দিন।

BSNL : এই টেলিকম সংস্থার এক বছরের জন্য যেসকল রিচার্জ প্ল্যানগুলি রয়েছে তার মধ্যে জনপ্রিয় দুটি রিচার্জ প্ল্যান হলো ১৪৯৯ এবং ১৯৯৯।

১৪৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, বছরের ২৪ জিবি ডেটা এবং প্রতিদিন ১০০টি এসএমএস।

১৯৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, বছরের ৫০০ জিবি ডেটা এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস।

আরো পড়ুন