দাম বাড়ালো Vodafone, ২৫ নভেম্বর থেকে করতে হবে এই সকল রিচার্জ

দাম বাড়ালো Vodafone, ২৫ নভেম্বর থেকে করতে হবে এই সকল রিচার্জ

নিজস্ব প্রতিবেদন : ফোনের খরচ বাড়বে তা কয়েক মাস আগে থেকেই টের পাওয়া যাচ্ছিল। অবশেষে সেই আশঙ্কাই সত্যি হলো। সোমবার দেশের অন্যতম গুরুত্বপূর্ণ টেলিকম সংস্থা Airtel তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়ানোর ঘোষণা করে। সেই একই পথে হেঁটে মঙ্গলবার Vodafone Idea-র তরফ থেকেও তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়ানোর কথা ঘোষণা করা হয়।

মঙ্গলবার ভোডাফোন আইডিয়ার তরফ থেকে তাদের নতুন যেসকল রিচার্জ প্ল্যানের তালিকা প্রকাশ করা হয়েছে তা থেকে জানা যাচ্ছে, এয়ারটেল-এর মতই এই টেলিকম সংস্থারও দাম বাড়ছে ২০-২৫%। ভোডাফোনের এই নতুন ট্যারিফ কার্যকর হবে আগামী ২৫ নভেম্বর থেকে। এই দুই টেলিকম সংস্থার এহেন সিদ্ধান্তের পর গ্রাহকদের পকেট থেকে এবার বাড়তি টাকা খসতে চলেছে।

নতুন ট্যারিফ অনুযায়ী এই টেলিকম সংস্থার ন্যূনতম রিচার্জ প্ল্যান হতে চলেছে ৯৯ টাকা, যা এর আগে ছিল ৭৯ টাকা। এর পাশাপাশি ১৪৯ টাকার প্ল্যানের দাম হচ্ছে ১৭৯ টাকা। ২১৯ টাকার প্ল্যানের দাম হচ্ছে ২৬৯ টাকায়। ২৪৯ টাকার প্ল্যানের দাম হচ্ছে ২৯৯ টাকা এবং ২৯৯ টাকার প্ল্যানের দাম হচ্ছে ৩৫৯ টাকা। এই প্ল্যানগুলি প্রতিটির ভ্যালিডিটি ২৮ দিন।

একইভাবে ৫৬ দিনের ভ্যালিডিটি রিচার্জ প্ল্যান ৩৯৯ টাকা বৃদ্ধি পেয়ে হতে চলেছে ৪৭৯ টাকা। ৪৪৯ টাকার রিচার্জ প্ল্যানের খরচ বেড়ে হচ্ছে ৫৩৯ টাকা। অন্যান্য রিচার্জ প্ল্যানগুলির মূল্য বৃদ্ধি পাচ্ছে। হিসেব অনুযায়ী গ্রাহকদের এবার অন্ততপক্ষে ২০-২৫ শতাংশ বেশি খরচ করতে হবে।

নতুন তালিকা অনুযায়ী ৩৭৯ টাকার রিচার্জ প্ল্যানের নতুন দাম হতে চলেছে ৪৫৯ টাকা। এছাড়াও ৫৯৯ টাকার রিচার্জ প্ল্যান বেড়ে হচ্ছে ৭১৯ টাকা। ৬৯৯ টাকার রিচার্জ প্ল্যান বেড়ে হচ্ছে ৮৩৯ টাকা। ১৪৯৮ টাকার রিচার্জ প্ল্যান বেড়ে হচ্ছে ১৭৯৯ টাকা। ২৩৯৯ টাকার রিচার্জ প্ল্যান বেড়ে হচ্ছে ২৮৯৯ টাকা।

এর পাশাপাশি ডেটা বুস্টারের দামও বাড়তে চলেছে ৪৮ টাকার ডেটা বুস্টারের দাম বেড়ে হচ্ছে ৫৮ টাকা। ৯৮ টাকার ডেটা বুস্টারের দাম বেড়ে হচ্ছে ১১৮ টাকা। ২৫১ টাকার ডেটা বুস্টারের দাম বেড়ে হচ্ছে ২৯৮ টাকা। ৩৫১ টাকার ডেটা বুস্টারের দাম বেড়ে হচ্ছে ৪১৮ টাকা।

আরো পড়ুন