দিনে খরচ মাত্র ৭ টাকা, তাতেই রোজ ৫ জিবি ইন্টারনেট দিচ্ছে BSNL

দিনে খরচ মাত্র ৭ টাকা, তাতেই রোজ ৫ জিবি ইন্টারনেট দিচ্ছে BSNL

নিজস্ব প্রতিবেদন : বর্তমানে দেশের প্রায় প্রতিটি মানুষের হাতে পৌঁছে গিয়েছে স্মার্টফোন। হাতে হাতে এই স্মার্টফোন পৌঁছে যাওয়ার দৌলতে বেড়েছে বিপুল পরিমাণে ইন্টারনেটের ব্যবহার। আজ থেকে ৫-৬ বছর আগে যেখানে ইন্টারনেটের জন্য বিপুল খরচ করতে হতো সেই জায়গায় তার খরচও অনেক কমেছে।

তবে সম্প্রতি দেশের তিনটি বৃহত্তম বেসরকারি টেলিকম সংস্থার জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া একজোটে নিজেদের মূল্য বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়। সেই সিদ্ধান্ত কার্যকরী হয় গত বছরের শেষের দিকে। বেসরকারি টেলিকম সংস্থার মূল্যবৃদ্ধি করলেও দেশের একমাত্র রাষ্ট্রায়াত্ত টেলিকম সংস্থা BSNL মূল্যবৃদ্ধি তো দূরের কথা, বরং তারা যেভাবে সস্তায় ইন্টারনেট পরিষেবা দিচ্ছে তা কল্পনার বাইরে।

BSNL-এর একটি সস্তার রিচার্জ প্ল্যান রয়েছে যাতে প্রতিদিন পাওয়া যায় ৫ জিবি করে ডেটা। হিসেব কষলে লক্ষ্য করা যাবে এই রিচার্জ প্ল্যানের সুবিধা পাওয়ার জন্য গ্রাহকদের দৈনিক খরচ করতে হয় মাত্র ৭ টাকা। এই এত অল্প খরচে দেশের অন্য কোন টেলিকম সংস্থা পরিষেবা দিতে একেবারে অক্ষম।

BSNL-এর এই সস্তার রিচার্জ প্ল্যানটি হল ৫৯৯ টাকার। এতে BSNL গ্রাহকরা পাবেন ৮৪ দিনের ভ্যালিডিটি। এই চার্জ প্ল্যানে রয়েছে প্রতিদিন ৫ জিবি করে ডেটা। এমনকি প্রতিদিনের ইন্টারনেট কোটা শেষ হয়ে যাওয়ার পরেও আনলিমিটেড ইন্টারনেট করা যাবে, তবে স্পিড কমে হয়ে যাবে 40kbps।

এর পাশাপাশি এই রিচার্জ প্ল্যানে রয়েছে ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কথা বলার সুযোগ। পাশাপাশি রয়েছে প্রতিদিন ১০০টি করে এসএমএস। হিসেব কষলে লক্ষ্য করা যাবে এই রিচার্জ প্ল্যানের সুবিধা পাওয়ার জন্য গ্রাহকদের রোজ খরচ হবে ৭ টাকা ১৩ পয়সা।

আরো পড়ুন