দুঃস্থ করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি পৌঁছে যাবে এই সকল খাবার, নির্দেশ নবান্নের

দুঃস্থ করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি পৌঁছে যাবে এই সকল খাবার, নির্দেশ নবান্নের

নিজস্ব প্রতিবেদন : দেখতে দেখতে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দিনে ১০ হাজারের কাছাকাছি পৌঁছে গেল। এই এত সংখ্যক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ইতিমধ্যেই উদ্বিগ্ন হয়ে উঠেছে প্রশাসন। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন জেলায় নতুন করে আইসোলেশন সেন্টার তৈরি করার পাশাপাশি মাইক্রো কনটেইনমেন্ট জোন সহ অন্যান্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য ইতিমধ্যেই রাজ্যের অধিকাংশ পর্যটনকেন্দ্রগুলিকে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি পিকনিক স্পট, হোটেল ইত্যাদির ক্ষেত্রেও কড়া বিধি-নিষেধ জারি করা হয়েছে। অন্যদিকে এমন অবস্থায় অসহায় করোনা আক্রান্ত রোগীদের পাশে খাবার পৌঁছে দেওয়ার পরিকল্পনা গ্রহণ করল নবান্ন।

দুঃস্থ অসহায় করোনা আক্রান্ত রোগীদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়ার জন্য ইতিমধ্যেই রাজ্যের প্রতিটি জেলা শাসকদের জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করার কথা বলা হয়েছে। এই বিষয়ে জেলাশাসকদের খাদ্য সামগ্রী ভর্তি প্যাকেট তৈরি রাখার কথা বলা হয়েছে। যে প্যাকেট পৌঁছে দেবে জেলা পুলিশ।

নবান্নের পক্ষ থেকে জানানো হয়েছে, “গত বছরের শেষের দিক থেকেই রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা। বহু মানুষই আক্রান্ত হয়েছেন। উপসর্গ বেশি না থাকায় অনেকেই বাড়িতে নিভৃতবাসে রয়েছেন। তাই কারও কারও আয় বন্ধ। এই পরিস্থিতিতে দুঃস্থ রোগীদের বাড়ি বাড়ি খাবার সরবরাহ করা হবে। জেলাশাসকরা প্রয়োজনীয় পদক্ষেপ নিন। পুলিশের মাধ্যমে বাড়ি বাড়ি সরবরাহ করা হবে।”

জেলাশাসকদের নবান্ন যে পরিকল্পনা গ্রহণের কথা বলেছে তাতে বলা হয়েছে খাদ্যসামগ্রীর ওই প্যাকেটে চাল, মুড়ি, বিস্কুট এবং নিত্যপ্রয়োজনীয় ভর্তি করতে। মূলত করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কার পরিপ্রেক্ষিতেই যাতে অসহায় মানুষদের কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে না হয়, তার জন্যই এই সিদ্ধান্ত রাজ্যের।

আরো পড়ুন