নতুন বছরে অনুব্রত মণ্ডলের বাড়িতে এলো সাড়ে ৬ কেজির রুপোর মমতা মূর্তি

নতুন বছরে অনুব্রত মণ্ডলের বাড়িতে এলো সাড়ে ৬ কেজির রুপোর মমতা মূর্তি

নিজস্ব প্রতিবেদন : কখনো রুপোর মুকুট, আবার কখনো অন্য কিছু। প্রতিবছর ইংরেজি বছরের প্রথম দিন এই ভাবেই উপহার পেয়ে থাকেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। তাকে এমন উপহার দেন নানুরের বাসাপাড়ায় আয়োজিত মিলন মেলার আয়োজকরা। সেই ধারাবাহিকতা বজায় রেখে এই বছরও অনুব্রত মণ্ডলের হাতে তুলে দেওয়া হল একটি উপহার।

তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে এই বছরেই মেলা উদ্যোক্তাদের তরফ থেকে অনুব্রত মণ্ডলের হাতে তুলে দেওয়া হল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি আবক্ষ রুপোর মূর্তি। এই মূর্তির ওজন প্রায় সাড়ে ৬ কেজি বলে জানা যাচ্ছে। নানুরের তৃণমূল নেতা কেরিম খান এদিন অনুব্রত মণ্ডলের হাতে এই উপহার তুলে দেন।

তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে প্রতিবছর নানুরের বাসা পাড়ায় এই মিলন মেলার আয়োজন করা হয়ে থাকে। প্রতিবছর এই মিলন মেলায় উপস্থিত থাকতে দেখা যায় অনুব্রত মণ্ডলকে। সেই ধারাবাহিকতা বজায় রেখে এদিন তিনি এই মিলন মেলায় হাজির হন। সেখানে হাজির হয়ে বিরোধীদের কটাক্ষ করতেও ছাড়েননি তিনি।

অনুব্রত মণ্ডল এদিন বলেন, “দলের প্রতিষ্ঠা দিনে বিভিন্ন ব্লক, অঞ্চলে দিনটিকে পালন করা হয়। তবে নানুরের এই বাসাপাড়া নতুন জিনিস দেখিয়েছে। তারা এখানে দলের প্রতিষ্ঠা দিবসে মেলার আয়োজন করে থাকে। যে কারণে এই মেলা ও বাসাপাড়া ঐতিহাসিক। এখানের সবাই ভালো কাজ করে ওই জন্য আমি এই মিলন মেলাতে আসি।”

এর পাশাপাশি তিনি বলেন, “এই দলটাকে আনার জন্য ৩৪ বছরের বাম ফ্রন্টের সঙ্গে লড়াই করতে হয়েছে। এখন কিন্তু বাসাপাড়ায় আর বোম পড়ে না। এখন বাসা পাড়ায় আর অশান্তি নায়। গোলাগুলি হয় না।”

আরো পড়ুন