নম্বর সেভ না করেই অনায়াসে এই পদ্ধতিতে করা যাবে WhatsApp ম্যাসেজ

নম্বর সেভ না করেই অনায়াসে এই পদ্ধতিতে করা যাবে WhatsApp ম্যাসেজ

নিজস্ব প্রতিবেদন : কোন ব্যক্তির হোয়াটসঅ্যাপ নম্বরে ম্যাসেজ করার জন্য তার ফোন নম্বরটি নিজের মোবাইলে সেভ করে রাখাটা জরুরী। এই বিষয়টি প্রত্যেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরই জানা রয়েছে। তবে জানেন কি, কারোর ফোন নম্বর মোবাইলে সেভ করা না থাকলেও তাকে অনায়াসেই হোয়াটসঅ্যাপ মেসেজ করা যেতে পারে!

নম্বর সেভ না করে WhatsApp মেসেজ করা যেতে পারে এটা হয়তো অনেকের না জানাটাই স্বাভাবিক। কারণ এই ম্যাসেজিং সংস্থা সম্প্রতি নতুন এই ফিচারটি roll-out করেছে। চলুন দেখে নেওয়া যাক কোন পদ্ধতিতে মোবাইল নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ করা যায়।

কারোর মোবাইল নম্বর ফোনে সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ করার জন্য গুগল ক্রোম অথবা যেকোন ব্রাউজারে টাইপ করতে হবে টাইপ করতে হবে ‘wa.me/91’ ঠিক এর পরেই মোবাইল নম্বর। এটি টাইপ করার পর তা সার্চ করলে একটি পেজ খুলে যাবে। সেখানে লেখা থাকবে ‘CONTINUE TO CHAT’। এই বিকল্পে ক্লিক করলেই আপনি ওই ব্যক্তির নম্বর নিজের ফোনে সেভ না করে অনায়াসে মেসেজ পাঠাতে পারবেন।

সহজ ভাবে বোঝানোর জন্য বলা যেতে পারে, আপনি কোন ব্যক্তিকে হোয়াটসঅ্যাপ মেসেজ করতে চাইছেন তার নম্বর সেভ না করে। সেই ব্যক্তির নম্বর যদি 9123456789 হয়ে থাকে, তাহলে আপনাকে যেকোন ব্রাউজারে টাইপ করতে হবে wa.me/919123456789। ‘9123456789’ নম্বরের আগে ’91’ যোগ করার কারণ হলো এটি ভারতীয় ফোন নম্বর।

এছাড়াও আরও একটি পদ্ধতি রয়েছে, যে পদ্ধতি অনুসরণ করার জন্য ব্যবহারকারীকে নিজের ফোনে একটি third-party অ্যাপ ইন্সটল করতে হবে। যে অ্যাপটির নাম হল ‘Click To Chat’। এই অ্যাপটি ইনস্টল করলে সেখানে শুধু নম্বর টাইপ করেই ওই ব্যক্তির ফোন নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ করা যাবে।

আরো পড়ুন