নিউ জলপাইগুড়ি, মালদা, রামপুরহাট, বর্ধমান হয়ে পুরীর নতুন ট্রেন, রইলো সময়সূচী

নিউ জলপাইগুড়ি, মালদা, রামপুরহাট, বর্ধমান হয়ে পুরীর নতুন ট্রেন, রইলো সময়সূচী

নিজস্ব প্রতিবেদন : ভ্রমণপিপাসু বিশেষ করে যারা পুরী ভ্রমণে যেতে উদ্যোগী তাদের জন্য সুখবর দিল ভারতীয় রেল। উত্তর-পূর্ব ভারত থেকে পুরী যাওয়ার জন্য বিশেষ ট্রেনের বন্দোবস্ত করা হলো ভারতীয় রেলের তরফ থেকে। গত ১২ ডিসেম্বর থেকে চালু হয়েছে এই ট্রেন।

ভারতীয় রেলের তরফ থেকে স্পেশাল ট্রেন হিসাবে আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত এই ট্রেন চালানোর কথা জানানো হয়েছে। এই ট্রেনটি নিউ জলপাইগুড়ি, মালদাহ, বর্ধমানের মত শহরের উপর দিয়ে যাবে। ট্রেনটির নাম দেওয়া হয়েছে নিউ তিনসুকিয়া-পুরী স্পেশাল।

প্রতি সপ্তাহের রবিবার রাত ১০:৩০ মিনিটে নিউ তিনসুকিয়া থেকে ০৫৯৭০ নিউ তিনসুকিয়া-পুরী স্পেশাল ট্রেনটি ছাড়বে। এরপর তা পুরী পৌঁছাবে তৃতীয় দিন সকাল ১১ টার সময়। যাওয়ার পথে নিউ জলপাইগুড়িতে দাঁড়াবে সোমবার দুপুর ২ টো ৫৫ মিনিটে। মঙ্গলবার এই ট্রেনটি পৌঁছাতে বর্ধমান রাত্রি ১২ টা ১৯ মিনিটে।

পুরী থেকে ০৫৯৬৯ পুরী-নিউ তিনসুকিয়া স্পেশাল ট্রেনটি সকাল পাঁচটায় ছাড়বে। বর্তমানে সেই দিনই দুপুর তিনটে ৩০ মিনিটে এসে পৌঁছাবে। নিউ জলপাইগুড়িতে পৌঁছাবে মঙ্গলবার রাত্রি ১২ টা ৫ মিনিটে। নিউ তিনসুকিয়া পৌঁছাবে বৃহস্পতিবার বৈকাল চারটে ৪৫ মিনিটে।

এছাড়াও এই ট্রেনটি যেসকল স্টেশনে দাঁড়াবে বলে জানা গিয়েছে সেগুলি হল ধেমানজি, রঙ্গপাড়া উত্তর, রঙ্গিয়া, ডিব্রুগড়, উত্তর লখিমপুর, হারমূতি, বিশ্বনাথ চরিয়ালি, নিউ মিসামারি, উদলগুরি, ত্যাংলা, নিউ বঙ্গাইগাঁও। পশ্চিমবঙ্গে নিউ আলিপুরদুয়ার, নিউ কোচবিহার, মাথাভাঙা, জলপাইগুড়ি রোড, নিউ জলপাইগুড়ি, কিষানগঞ্জ, মালদহ টাউন, রামপুরহাট, বর্ধমান, ডানকুনি, ভট্টনগর, খড়্গপুরে দাঁড়াবে। ওড়িশায় দাঁড়াবে বালাসোর, ভদ্রক, জাজপুর কেওনঝাড় রোড, কটক, ভুবনেশ্বর ও খুরদা জংশনে।

আরো পড়ুন