পরিস্থিতি গুরুতর, আক্রান্তের সংখ্যা পাশাপাশি রাজ্যে বাড়ছে মৃতের সংখ্যা

পরিস্থিতি গুরুতর, আক্রান্তের সংখ্যা পাশাপাশি রাজ্যে বাড়ছে মৃতের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন : দিনদিন পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি অবনতির দিকে এগোচ্ছে। আক্রান্তের সংখ্যা যেমন কমার কোনো রকম সম্ভাবনা লক্ষ্য করা যাচ্ছে না ঠিক তেমনি পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। দেখতে দেখতে বর্তমানে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজার পার করেছে। দৈনিক আক্রান্ত সংখ্যা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে দৈনিক মৃতের সংখ্যা।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ভবনের তরফ থেকে বুধবার করোনা সংক্রান্ত যে নথি পেশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০৭৮৪ জন। আক্রান্তের সংখ্যা কয়েকগুণ বৃদ্ধি পাওয়ার পাশাপাশি বৃদ্ধি পেয়েছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় প্রাণহানি হয়েছে ৫৮ জনের। সংখ্যাটা চলতি বছর সর্বাধিক। এমনকি গতবছরের মৃতের সংখ্যাকে টপকে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে মৃত্যু সংখ্যা বৃদ্ধি পাওয়ার পর।

রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ৬১৬ জন। সংখ্যাটা আক্রান্তের সংখ্যা প্রায় অর্ধেক। আর দ্বিগুণ হারে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে বর্তমানে রাজ্যের সক্রিয় রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৬৩ হাজার ৪৯৬।

এযাবত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা হল ৬ লক্ষ ৮৮ হাজার ৯৫৬। অন্যদিকে রাজ্যের মোট করোনাজয়ীর সংখ্যা হল ৬ লক্ষ ১৪ হাজার ৭৫০। রাজ্যে মোট মৃতের সংখ্যা ১০৭১০।

আরো পড়ুন