পূজামণ্ডপ পরিদর্শনে বীরভূম জেলা পুলিশ সুপার

পূজামণ্ডপ পরিদর্শনে বীরভূম জেলা পুলিশ সুপার

হাতে মাত্র আর কয়েকটা দিন, তারপরেই বাঙ্গালীদের সবথেকে বড় উৎসব দুর্গাপূজো। তবে এবছরের পুজো অন্যান্য বছরের তুলনায় সম্পূর্ণ ভিন্ন। করোনাকালে এই ভিন্ন অবস্থায় কিভাবে সুষ্ঠুভাবে দুর্গাপুজো সম্পন্ন করা যায় তাই এখন সরকারের কাছে সবথেকে বড় চ্যালেঞ্জ। আর এই চ্যালেঞ্জকে মাথা পেতে নিয়ে রাজ্য সরকারের তরফ থেকে দুর্গা পূজোয় কি কি করা যাবে, কি করা যাবেনা, সংক্রমণ ঠেকাতে কি কি মেনে চলা উচিত সেই সংক্রান্ত ১১ দফা একটি গাইডলাইন প্রকাশ করা হলো। এই গাইডলাইনে রাজ্য সরকারের তরফ থেকে পরামর্শ দেওয়া হয়েছে পুজো থেকে অঞ্জলি, বিসর্জন সব ক্ষেত্রে সুরক্ষা ব্যবস্থা বজায় রাখতে কি কি মেনে চলা উচিত।

সেইমতো বৃহস্পতিবার বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠী রামপুরহাটের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করে দেখলেন। তিনি পরিদর্শন করে দেখেন সব জায়গায় সরকারি বিধি নিষেধ মানা হচ্ছে কিনা। এদিন তার সঙ্গে পরিদর্শনের সময় ছিলেন রামপুরহাটের এসডিপিও সায়ন আহমেদ ও রামপুরহাট থানার আইসি ত্রিদিপ প্রামানিক।

এদিন রামপুরহাটের একাধিক পূজামন্ডপ পরিদর্শন করার পর বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠী জানান, হাইকোর্টের নির্দেশ মেনে পূজা মণ্ডপগুলি পুজোর আয়োজন করছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। খতিয়ে দেখার পর এখনো পর্যন্ত কোথাও কোনো রকম বিধি নিষেধ মানা হচ্ছে না এমন ঘটনা চোখে পড়েনি।

আরো পড়ুন