প্যাকেট বন্দি হচ্ছে ফল ও মুখ্যমন্ত্রীর বার্তা, পৌঁছে যাবে করোনা আক্রান্তদের দোড়গোড়ায়

প্যাকেট বন্দি হচ্ছে ফল ও মুখ্যমন্ত্রীর বার্তা, পৌঁছে যাবে করোনা আক্রান্তদের দোড়গোড়ায়

নিজস্ব প্রতিবেদন : বর্তমানে রাজ্যে ঝড়ের গতিতে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত রবিবার অর্থাৎ ২ জানুয়ারি আক্রান্তের সংখ্যার দিকে তাকিয়ে রাজ্য সরকার একাধিক বিধি-নিষেধ জারি করে। তবে সেই সকল বিধিনিষেধ জারি থাকলেও পরিসংখ্যানে লাগাম টানা যাচ্ছে না। প্রতিনিয়ত বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা।

বর্তমান এই ভয়ঙ্কর পরিস্থিতির দিকে তাকিয়ে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দপ্তর খোঁজখবর নেওয়া শুরু করলো, আদৌ এই ভয়ঙ্কর পরিস্থিতিতে আর্থিক ভাবে পিছিয়ে পরা পরিবারগুলি খাবার পাচ্ছে কিনা। এই বিষয়ে তথ্য জানতে চেয়েছে এই বিপর্যয় মোকাবিলা দপ্তর।

অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন, এই পরিস্থিতিতে আর্থিক ভাবে পিছিয়ে পরা পরিবারের সদস্যরা যারা আক্রান্ত হচ্ছেন তাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে। জেলার প্রশাসনিক কর্তারা এই বিষয়ে প্রস্তুতি গ্রহণ করবেন এবং চাল, ডাল, মুড়ি, নিত্য প্রয়োজনীয় জিনিস সহ প্যাকেট বন্দি খাবার পুলিশ পৌঁছে দেবে ওই আক্রান্ত পরিবারগুলির দোরগোড়ায়।

অন্যদিকে এসবের পাশাপাশি প্যাকেট বন্দি হচ্ছে ফল এবং মুখ্যমন্ত্রীর বার্তা। যে প্যাকেটে থাকছে নানান পুষ্টিকর ফল এর পাশাপাশি মুখ্যমন্ত্রীর বার্তা ‘Get Well Soon’। এই প্যাকেট বন্দি পুষ্টিকর ফল এবং মুখ্যমন্ত্রীর বার্তা পৌঁছে দেওয়া হবে রাজ্যের করোনা আক্রান্তদের দোরগোড়ায় বলেই জানা যাচ্ছে।

এই প্রসঙ্গে বলে রাখা ভালো, রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮২১৩ জন। বর্তমানে রাজ্যের মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ৫১৩৮৪। বিশেষজ্ঞরা বারংবার আশঙ্কা প্রকাশ করছেন, খুব দ্রুত যদি এই আক্রান্তের সংখ্যায় লাগাম টানা সম্ভব না হয়, তাহলে পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নিতে পারে।

আরো পড়ুন