প্রতিদিন ২ জিবি ইন্টারনেট, খরচে BSNL-এর ধারে কাছে নেই কোন সংস্থা

প্রতিদিন ২ জিবি ইন্টারনেট, খরচে BSNL-এর ধারে কাছে নেই কোন সংস্থা

নিজস্ব প্রতিবেদন : ভারতের টেলিকম বাজারে যে সকল টেলিকম সংস্থাগুলি রয়েছে তাদের মধ্যে অন্যতম হলো মুকেশ আম্বানির (Mukesh Ambani) টেলিকম সংস্থার রিলায়েন্স জিও (Jio)। এর পরেই রয়েছে এয়ারটেল (Airtel) এবং ভোডাফোন আইডিয়া (Vi)। রাষ্ট্রীয় টেলিকম সংস্থার BSNL এই সমস্ত টেলিকম সংস্থার গ্রাহক সংখ্যার তুলনাতে ধারে কাছে না থাকলেও অফারের দিক দিয়ে BSNL-এর ধারে কাছে নেই কেউ।

রাষ্ট্রায়াত্ত এই টেলিকম সংস্থার একাধিক রিচার্জ প্ল্যান রয়েছে যেগুলি অন্যান্য টেলিকম সংস্থার তুলনায় অনেক সস্তা। তবে এই টেলিকম সংস্থা এখনো পর্যন্ত দেশজুড়ে ফোরজি পরিষেবা চালু করতে না পারার কারণে অনেকটাই পিছিয়ে পড়তে হয়েছে বেসরকারি এই সকল টেলিকম সংস্থাগুলির কাছে।

BSNL-এর জনপ্রিয় রিচার্জ প্ল্যানগুলির মধ্যে এমন একটি রিচার্জ প্ল্যান রয়েছে যাতে প্রতিদিন ২ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে। এই সমপরিমাণ ডেটা পেতে হলে অন্যান্য টেলিকম সংস্থাগুলির গ্রাহকদের অনেকটাই বেশি খরচ করতে হয়। BSNL-এর এই রিচার্জ প্ল্যানটি হল মাত্র ১৮৭ টাকা।

১৮৭ টাকার এই রিচার্জ ভাউচারে BSNL তাদের গ্রাহকদের প্রতিদিন ২ জিবি করে ডেটা দেওয়ার পাশাপাশি ভারতবর্ষের যেকোন নম্বরে আনলিমিটেড কথা বলার সুযোগ দিচ্ছে। এছাড়াও এতে প্রতিদিন রয়েছে ১০০টি করে এসএমএস। এই রিচার্জ প্ল্যানের বৈধতা ২৮ দিন।

এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভাল, কিছুদিন আগে এই রিচার্জ প্ল্যানের বৈধতা BSNL-এর তরফ থেকে কমিয়ে ২৪ দিন করা হয়েছিল। কিন্তু পুনরায় ওই টেলিকম সংস্থা এর ভ্যালিডিটি ৪ দিন বাড়িয়ে ২৮ দিন করে দিল। স্বাভাবিকভাবেই সংস্থার এই পদক্ষেপ গ্রাহকদের কাছে সুখবর।

আরো পড়ুন