প্রতিবন্ধী শিশুদের নিয়ে জন্মদিন উদযাপন রামপুরহাটে

প্রতিবন্ধী শিশুদের নিয়ে জন্মদিন উদযাপন রামপুরহাটে

করোনা ভাইরাসের দৌরাত্ম্য ও তা প্রতিরোধে লকডাউনে মানুষের অসহায়তা যেমন স্পষ্ট হচ্ছে। উল্টো দিকে এই পরিস্থিতিতে মানুষ তথা সমাজের ভালো কিছুর দেখাও মিলছে। বন্ধুরূপে অসহায় মানুষের পাশে বহুজনকে দাঁড়াতে দেখা গিয়েছে। বিপন্ন মানুষদের মুখে নিয়মিত খাবার জোগাচ্ছে কেউ কেউ।

তারই মাঝে এদিন রামপুরহাটের চাঁদমারির এক বাসিন্দা তিলক চ্যাটার্জির নিজের ছোট্ট সন্তানের ৭তম জন্মদিন পালন করল স্থানীয় রামপুরহাট স্প্যাস্টিক ও হান্ডিকাপ সোসাইটি নামে এক প্রতিবন্ধী আশ্রমের আবাসিকদের সাথে।


বাড়িতে নিজের আত্মীয় স্বজন বা বন্ধুদের সাথে হইহুল্লোড় করে নয়। ছেলে অনিষের ৭তম জন্মদিন কেক কাটা হল প্রতিবন্ধী আশ্রমেই। পাশাপাশি কেক, বিস্কুটও দেওয়া হয় আবাসিকদের। এমন জন্মদিন পালনের
মানসিকতায় লকডাউনের জেরে একাকী ও অসহায় হয়ে পড়া আশ্রমের আবাসিক মুখে এদিন হাসি ফুটিয়েছে।

তবে আশ্রমের আবাসিকদের কাছেও অন্যদিনের মতো একঘেয়ে ছিল না দিনটা। এক অন্য সকাল অপেক্ষা করেছিল ওদের জন্য। রূপকথার মতো জীবন অবিশ্যি আশা করে না ওরা। কিন্তু প্রতিবন্ধকতার শিকল ভেঙে মন স্বপ্ন উড়ান ভরতে চায়। কে জানত, রোজনামচা পালটে যাবে এক লহমায়। একরত্তির জন্মদিন উপলক্ষ্যে আনন্দ সাগরে ডুব দেবে রামপুরহাট স্প্যাস্টিক ও হান্ডিকাপ সোসাইটি এই প্রতিবন্ধী আশ্রম।

আরো পড়ুন