ফের চালু হচ্ছে আজিমগঞ্জ, রামপুরহাট, বর্ধমান সহ ২৬টি প্যাসেঞ্জার ট্রেন, রইলো তালিকা

ফের চালু হচ্ছে আজিমগঞ্জ, রামপুরহাট, বর্ধমান সহ ২৬টি প্যাসেঞ্জার ট্রেন, রইলো তালিকা

নিজস্ব প্রতিবেদন : করোনা পরবর্তী সময়ে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে গনমাধ্যমের মেরুদন্ড ট্রেন পরিষেবা। ইতিমধ্যেই অধিকাংশ রুটে ট্রেন পরিষেবা চালু হয়ে গিয়েছে। বাকি থাকা রুটগুলিতেও ধাপে ধাপে এই ট্রেন পরিষেবা পুনরায় সচল হচ্ছে। ঠিক তেমনই এবার আজিমগঞ্জ, রামপুরহাট, বর্ধমান সহ ২৬টি প্যাসেঞ্জার ট্রেন পুনরায় চালু হচ্ছে।

ফের চালু হওয়া এই সকল প্যাসেঞ্জার ট্রেনের বেশকিছু ট্রেন বুধবার থেকেই পরিষেবা দিতে শুরু করেছে। বাকি বেশকিছু ট্রেন পরিষেবা দিতে শুরু করবে আগামীকাল থেকে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, বুধবার এবং বৃহস্পতিবার থেকে পুনরায় পর্যায়ক্রমে ২৬টি প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা দেওয়া শুরু করবে।

নতুন করে শুরু হতে যাওয়া এই সকল প্যাসেঞ্জার ট্রেনগুলি হল ৫৩০২১ আজিমগঞ্জ থেকে সাহেবগঞ্জ, ৫৩০২২ সাহেবগঞ্জ থেকে আজিমগঞ্জ, ৫৩০২৯ আজিমগঞ্জ থেকে ভাগলপুর, ৫৩০৩০ ভাগলপুর থেকে আজিমগঞ্জ, ৫৩৪৩৩ আজিমগঞ্জ থেকে বারহরওয়া, ৫৩৪৩৪ বারহরওয়া থেকে আজিমগঞ্জ, ৫৩০৩৭ সাহেবগঞ্জ থেকে ভাগলপুর, ৫৩০৩৮ ভাগলপুর থেকে সাহেবগঞ্জ, ৫৩০৬৩ বর্ধমান থেকে তিনপাহাড়, ৫৩০৬৪ তিনপাহাড় থেকে বর্ধমান, ৫৩০৭৩ রামপুরহাট থেকে সাহেবগঞ্জ, ৫৩০৭৪ সাহেবগঞ্জ থেকে রামপুরহাট, ৫৩০৭৫ রামপুরহাট থেকে বারহাওয়া, ৫৩০৭৬ বারহাওয়া থেকে রামপুরহাট।

৫৩০৮১ রামপুরহাট থেকে জেসিডি, ৫৩০৮২ জেসিডি থেকে রামপুরহাট, ৫৩৪০১ সাহেবগঞ্জ থেকে মালদহ টাউন, ৫৩৪০২ মালদহ টাউন থেকে সাহেবগঞ্জ, ৬৩৫০৩ বর্ধমান থেকে হাতিয়া, ৬৩৫০৪ হাতিয়া থেকে বর্ধমান, ৫৩৪৮৩ তিনপাহাড় থেকে রাজমহল, ৫৩৪৮৪ রাজমহল থেকে তিনপাহাড়, ৫৩৪৮৯ তিনপাহাড় থেকে রাজমহল, ৫৩৪৯০ রাজমহল থেকে তিনপাহাড়, ৫৩৪৯৫ তিনপাহাড় থেকে রাজমহল, ৫৩৪৯৬ রাজমহল থেকে তিনপাহাড়।

রাজ্যের যখন অধিকাংশ রুটে ট্রেন পরিষেবা স্বাভাবিক অথবা স্বাভাবিক হওয়ার মুখে সেই সময় এই সকল রুটগুলিতে পুনরায় ট্রেন পরিষেবা চালু করার দাবি দাওয়া তুলছিলেন স্থানীয় বাসিন্দারা। এর পরিপ্রেক্ষিতে এই সকল ট্রেন পুনরায় চালু হওয়ার পরিপ্রেক্ষিতে স্বাভাবিকভাবেই খুশি যাত্রীরা।

আরো পড়ুন