ফের দুঃসংবাদ, Vodafone বন্ধ করে দিল তাদের এই দুর্দান্ত ইন্টারনেট অফার

ফের দুঃসংবাদ, Vodafone বন্ধ করে দিল তাদের এই দুর্দান্ত ইন্টারনেট অফার

নিজস্ব প্রতিবেদন : গ্রাহকদের দুঃসংবাদ দিয়ে ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ টেলিকম সংস্থা ভোডাফোন আইডিয়া গত ২৫ নভেম্বর থেকে নিজেদের ট্যারিফ রেট বৃদ্ধি করেছে। রেট বৃদ্ধি করা হয়েছে ২০ থেকে ২৫ শতাংশ। এক ধাক্কায় এত রেট বৃদ্ধি হওয়াটা স্বাভাবিক ভাবেই গ্রাহকদের কাছে দুঃসংবাদ।

তবে এখানেই শেষ নয়, এর পাশাপাশি ভোডাফোন আইডিয়া তাদের গ্রাহকদের জন্য আরও একটি দুঃসংবাদ নিয়ে হাজির। নতুন করে এই দুঃসংবাদ অনুযায়ী তাদের গ্রাহকরা আর ডবল ডেটা বেনিফিট পাবেন না। আপাতত ভাবে এই দুর্দান্ত অফার তারা বন্ধ করে দিল। এই অফারের সুবিধা বন্ধ হয়ে যাওয়াই স্বাভাবিক ভাবেই হতাশ ভোডাফোন আইডিয়া গ্রাহকরা।

চলতি বছর শুরুর দিকে কয়েকটি রিচার্জ প্ল্যানের ক্ষেত্রে ডবল ডেটা অফার নিয়ে আসে ভোডাফোন আইডিয়া। এই অফার চলাকালীন রীতিমতো সুবিধা পেতেন গ্রাহকরা। এতে ওয়াক ফ্রম হোম, অনলাইন গেম খেলা, ভিডিও স্ট্রিমিং সহ একাধিক ক্ষেত্রে ডেটা নিয়ে চিন্তা করতে হত না। এর পাশাপাশি এই সকল রিচার্জ প্ল্যানে ছিল আনলিমিটেড ফ্রি ভয়েস কলিং, দৈনিক ১০০ টি এসএমএসের মত সুবিধা।

নিজেদের ট্যারিফ রেট বৃদ্ধি করার পাশাপাশি ভোডাফোন আইডিয়া যেসকল রিচার্জের ক্ষেত্রে এই ধরনের ডবল ডেটা অফার দিয়ে থাকতো সেই রিচার্জ প্ল্যানগুলি ২৯৯ টাকা, ৪৪৯ টাকা এবং ৬৬৯ টাকার প্ল্যান বন্ধ করে দিয়েছে। এখন নতুন ট্যারিফ রেট অনুযায়ী বেশি দাম দেওয়ার পাশাপাশি এই সকল সুবিধার না পাওয়ায় চরম অসুবিধার সম্মুখীন ভোডাফোন আইডিয়ার গ্রাহকরা।

প্রসঙ্গত, ভোডাফোন আইডিয়া যে হারে মূল্য বৃদ্ধি করেছে তাতে তাদের ৭৯ টাকার বেসিক প্যাক হয়েছে ৯৯ টাকা, ২৪৯ টাকার প্যাক হয়েছে ২৯৯ টাকা, ৩৯৯ টাকার প্যাক হয়েছে ৪৭৯ টাকা, ৫৯৯ টাকার প্যাক হয়েছে ৭১৯ টাকা, ২১৯ টাকার প্যাক হয়েছে ২৬৯ টাকা, ২৯৯ টাকার প্যাক হয়েছে ৩৫৯ টাকা, ৪৪৯ টাকার প্যাক হয়েছে ৫৩৯ টাকা, ৬৯৯ টাকার প্যাক হয়েছে ৮৩৯ টাকা, ১৪৯৯ টাকার প্যাক হয়েছে ১৭৯৯ টাকা, ২৩৯৯ টাকার প্যাক হয়েছে ২৮৯৯ টাকা।

আরো পড়ুন