ফের বিপদে পড়লেন অনুব্রত মণ্ডল, এই মামলায় তলব করল সিবিআই

ফের বিপদে পড়লেন অনুব্রত মণ্ডল, এই মামলায় তলব করল সিবিআই

নিজস্ব প্রতিবেদন : বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে আবারও তলব করল সিবিআই। দিন কয়েক আগেই ভোট পরবর্তী হিংসার মামলায় অনুব্রত মণ্ডলকে তলব করে সিবিআই। তবে অনুব্রত মণ্ডল হাইকোর্টের দ্বারস্থ হলে আপাতত তাকে রক্ষাকবচ দিয়েছে আদালত।

অন্যদিকে সম্প্রতি গরু পাচার কাণ্ডে তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেবকে তলব করেছে সিবিআই। দেবকে তলব করার পর নতুন করে এই মামলায় তলব করা হয়েছে অনুব্রত মণ্ডলকে। এই মামলায় নতুন করে সিবিআই-এর তরফ থেকে অনুব্রত মণ্ডলকে তলব করার কারণে নতুন করে বিপত্তি বাড়লো বলে মনে করা হচ্ছে। যদিও এর পরিপ্রেক্ষিতে অনুব্রত মণ্ডল কি পদক্ষেপ নেন, তাই এখন দেখার।

সিবিআই সূত্রে জানা যাচ্ছে, তদন্তের পরিপ্রেক্ষিতে অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন হয়েছে তাদের। এরই পরিপ্রেক্ষিতে গরু পাচার কাণ্ডে তাকে তলব করা হয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি নিজাম প্যালেসে তাকে ডেকে পাঠানো হয়েছে। অন্যদিকে ১৫ই ফেব্রুয়ারি নিজাম প্যালেসে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে দেবকে।

অনুব্রত মণ্ডলকে এর আগেও একাধিকবার সিবিআই তলব করেছে। বিভিন্ন মামলায় তাকে তলব করা হলেও এখনো পর্যন্ত প্রতিটি হাজিরের নির্দেশ তিনি এড়িয়েছেন। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে এই সকল হাজিরের নির্দেশ তিনি এড়ান। সম্প্রতি ভোট-পরবর্তী হিংসার মামলায় তাকে সিবিআই দপ্তরে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়।

তবে সেই হাজিরের নির্দেশের পরিপ্রেক্ষিতে অনুব্রত মণ্ডল কলকাতা হাইকোর্টে যান এবং সেখানে তার বিরুদ্ধে যেন কোন কঠিন পদক্ষেপ না নেওয়া হয় তার আবেদন জানান। পাশাপাশি তিনি জানিয়েছিলেন, তদন্তের জন্য সমস্ত রকম সহযোগিতা তিনি করতে রাজি। এরপর আদালত রক্ষাকবচ হিসেবে আদালতের নির্দেশ ছাড়া তার বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেওয়া যাবে না এবং তাকে গ্রেপ্তার করা যাবে না বলে নির্দেশ দেয়। এখন গরু পাচার কাণ্ডে নতুন করে সিবিআইয়ের তলবের পরিপ্রেক্ষিতে তিনি কি পদক্ষেপ গ্রহণ করেন তাই দেখার।

আরো পড়ুন