বর্ধমান ইউ আই টি কলেজে চুরি।

বর্ধমান ইউ আই টি কলেজে চুরি

বন্ধের সুযোগ নিয়ে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ইউ আই টির সিভিল ইঞ্জিনিয়রিং এর ল্যাবরেটরি বিভাগে চুরির ঘটনায় এখোনো পর্যন্ত উদ্ধার হলোনা খোয়া যাওয়া কয়েক লক্ষ টাকার জিনিস। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় বুধবার বর্ধমানের ইউ আই টিতে।

করোনার কারনে দীর্ঘদিন ধরে বন্ধ আছে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ইউ আই টি।গত ১৭ সেপ্টেম্বর বিশ্বকর্মা পুজো উপলক্ষ্যে খোলা হয়েছিল ইউ আই টির ইঞ্জিনিয়ারিং বিভাগ।এর পর মুখ্যমন্ত্রীর নির্দেশ মত গত ১৬ই অক্টোবর ইউ আই টি খোলার পর সিভিল ডিপার্টমেন্টে এসিসটেন অপর্ণা রায়,দেখেন তার লাবের জানালার রড ভাঙ্গা।খোয়া গেছে ল্যাবের
গুরুত্ব পূর্ন বেশ কিছু সরঞ্জাম ।এর পর পাশের ল্যাবরেটরি গুলোতেও দেখা গেছে বেশ কিছু পরিক্ষা নিরীক্ষার সরঞ্জাম খোয়া গেছে। বিষটি সঙ্গে সঙ্গে প্রিন্সিপাল অভিজিৎ মিত্রকে জানো হলে তিনি কোনো গুরুত্ব দিতে চাননি বলে অভিযোগ করেন প্রফেসররা।যদিও এই অভিযোগ অস্বীকার করেন প্রিন্সিপাল।এর পর ১৮ অক্টোবর বর্ধমান সদর থানার অভিযোগ দায়ের করেন প্রিন্সিপাল।প্রফেসরা জানান গত ১৬ নভেম্বর ইউ আই টির সিভিল বিভাগের ল্যাবে ঢুকে দেখেন, ল্যাবের জানালার রড ভাঙ্গা।ল্যাবের পরিক্ষা নিরীক্ষার প্রায় কয়েক লক্ষ টাকার জিনিস খোয়া গেছে।তবে যেসমস্ত জিনিস গুলো চুরি হয়েছে সেগুলো এই জানালা দিয়ে নিয়ে যাওয়া সম্ভব হলেও এই জানালা দিয়ে চোর ঢোকা সম্ভব নয়। এই চুরির ঘটনায় কলেজেরই কেউ জড়িত আছে বলে অভিযোগ প্রফেসরদের।
প্রিন্সিপাল অভিজিৎ মিত্র বলেন বিষয়টি বর্ধমান থানায় অভিযোগ করা হয়েছে পুলিশ তদন্ত শুরু করেছে। কিভাবে এই চুরির ঘটনা ঘটেছে সেবিষয়ে খোঁজ করছে পুলিশ।

আরো পড়ুন