বাড়ির ভিতরে ঢুকে পড়েছিল বিশাল কেউটে সাপ, একা হাতে উদ্ধার মহিলার

বাড়ির ভিতরে ঢুকে পড়েছিল বিশাল কেউটে সাপ, একা হাতে উদ্ধার মহিলার

নিজস্ব প্রতিবেদন : প্রাণী জগতে যাদের বাস তাদের মধ্যে মানুষ সাপকে একটু বেশি ভয় করে থাকে। আবার এই ভয়-ভীতি থেকেই সাপের নানান ধরনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় বিপুল ভাবে ভাইরাল হতে লক্ষ্য করা যায়। সেই সকল ভিডিও কোন সাপকে উদ্ধার করা হোক অথবা অন্যকিছু, প্রত্যেক ক্ষেত্রেই নজর কাড়ে দর্শকদের।

ঠিক তেমনই একটি সাপের ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই ভিডিওটিতে লক্ষ্য করা গিয়েছে, এক মহিলা একা হাতে একটি সাপ উদ্ধার করছেন। সেই সাপটি হল বিশাল একটি বিষধর কেউটে সাপ। সাপটি একটি বাড়ির মধ্যে ঢুকে পড়েছিল।

জানা গিয়েছে এই ঘটনাটি ঘটেছে কেরলের তিরুবনন্তপুরম জেলায়। সেখানে কাট্টাক্কাডা এলাকায় একটি বাড়িতে ঢুকে পড়া এই বিশাল কেউটে সাপটিকে একা হাতে উদ্ধার করেছেন ওই মহিলা। যদিও ওই মহিলা একজন বনকর্মী। ওই মহিলা বনকর্মীর নাম হল রোশনি জিএস। ওই মহিলার এইভাবে একা হাতে ওই কেউটে সাপটিকে উদ্ধার করে বস্তাবন্দী করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই নজর কাড়ে দর্শকদের।

ওই মহিলা একজন বনকর্মী, এটা ঠিক হলেও এইভাবে বিষধর সাপকে একা হাতে উদ্ধার করে বস্তাবন্দি করার জন্য যে সাহসের প্রয়োজন হয় সেই সাহস দেখেই দর্শকরা তার প্রশংসায় পঞ্চমুখ। তবে এই মহিলা ছাড়াও এর আগেও সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকজন মহিলাকে এইভাবে বিষধর সাপ উদ্ধার করতে দেখা গিয়েছে।

ভিডিওটিতে লক্ষ্য করা গিয়েছে, ওই মহিলা বনকর্মীর রোশনি ধীর পায়ে শান্তভাবে একটু একটু করে সাপের কাছে এগিয়ে যান। তার হাতে ছিল একটি রেসকিউ হুক এবং একটি ব্যাগ। এরপর এই সাপটিকে লেজের দিক দিয়ে ধরে ফেলেন তিনি। একসময় সাপটি ফণা তুললেও তাকে বাগে আনতে বেশিক্ষণ সময় লাগেনি ওই মহিলা বনকর্মীর।

আরো পড়ুন