বাড়লো করোনা বিধিনিষেধের মেয়াদ, কমলো নাইট কার্ফু, ঘোষণা মুখ্যমন্ত্রীর

বাড়লো করোনা বিধিনিষেধের মেয়াদ, কমলো নাইট কার্ফু, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : আশা করা হচ্ছিল ১৫ আগস্টের পর হয়তো রাজ্য থেকে করোনা বিধি নিষেধ তুলে দেবে রাজ্য সরকার। কিন্তু বৃহস্পতিবার নবান্নে বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিধিনিষেধের মেয়াদ আরও বাড়ানোর ঘোষণা করলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা বিধি নিষেধ বাড়ানোর ঘোষণা করলেও নাইট কার্ফুর সময়সীমা কমানোর সিদ্ধান্ত নিয়েছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী, বেশ কিছু নিয়ম শিথিল করে এই বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে আগামী ৩১ আগস্ট পর্যন্ত। এর সাথে সাথেই তিনি জানিয়ে দেন, এখনই সর্বসাধারণের জন্য লোকাল ট্রেন চালু হচ্ছে না। তবে যেভাবে স্টাফ স্পেশাল ট্রেন চলছিল সেই ট্রেনগুলি চলবে। অন্যদিকে আগে যেখানে রাত্রি ৯টা থেকে নাইট কার্ফু জারি করা হচ্ছিল সেই নাইট কার্ফু আগামী ১৬ আগস্ট থেকে জারি করা হবে রাত্রি ১১ টার সময়। নাইট কার্ফু শেষ হবে ভোর ৫ টায়।

লোকাল ট্রেন চালু করা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, “সবাই জানতে চাইছে লোকাল ট্রেন চলছে না কেন? কবে চলবে? কিন্তু এখনই তা চালু করে দিলে সংক্রমণ বেড়ে যেতে পারে। রাজ্যে এখনও দৈনিক ৬০০-র বেশি পজিটিভ কেস রয়েছে। এই সংখ্যাটা আরও দ্রুত কমিয়ে আনতে হবে। এমনিতে বাস, অটো, টোটো চালু করে দিয়েছি, ওই সকল যানবাহনে যাতায়াত করতে পারেন। জানি অনেকেই লোকাল ট্রেনে যাতায়াত করেন। তাদের অসুবিধা হচ্ছে। কিন্তু আমাদের সতর্কতার কথা মাথায় রেখে তা বন্ধই রাখতে হচ্ছে।”

প্রসঙ্গত, রাজ্যে ইতিমধ্যে যে সকল ক্ষেত্রগুলি বন্ধ ছিল তার প্রায় প্রতিটি ক্ষেত্রই খুলে গেছে। সিনেমা হল খোলার অনুমতি আগেই মিলেছে ৫০% দর্শক নিয়ে। আর এবার থিয়েটার, সুইমিংপুল খোলারও অনুমতি দিলেন তিনি। তবে সবক্ষেত্রেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এমনটা তার নির্দেশ।

আরো পড়ুন