বিজেপি নিয়ে এলো গেরুয়া ভলেন্টিয়ার, সূচনা বুধবার

বিজেপি নিয়ে এলো গেরুয়া ভলেন্টিয়ার, সূচনা বুধবার

নিজস্ব প্রতিবেদন : করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সময় মানুষের মুখে মুখে যাদের নাম শোনা যেত তারা হলেন ‘রেড ভলেন্টিয়ার’। শেষ বিধানসভা নির্বাচনে শূন্য পেয়েও সিপিআইএমের এই স্বেচ্ছাসেবী সংস্থা যেভাবে রাজ্যের মানুষদের পাশে দাঁড়িয়েছিল তা নজিরবিহীন। এবার এই রেড ভলেন্টিয়ারের আদলেই আসছে বিজেপির গেরুয়া ভলেন্টিয়ার।

করোনার তৃতীয় ঢেউ যখন আছড়ে পড়েছে বা পড়তে চলেছে সেই সময় বন্ধ সমস্ত রকম রাজনৈতিক কাজকর্ম। রাজনৈতিক এই কাজকর্ম বন্ধ থাকলেও হাতে কাজ চাইছে রাজ্য বিজেপি। এরই পরিপ্রেক্ষিতে এবার রাজ্য বিজেপি একটি স্বেচ্ছাসেবক দল তৈরি করার লক্ষ্য নিয়েছে। বিজেপির এই স্বেচ্ছাসেবক দল রাজ্যের করোনা আক্রান্তদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে নামতে চলেছে।

নতুন এই স্বেচ্ছাসেবক দল নিয়ে রাজ্য বিজেপির তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আপাতত এর দায়িত্ব সামলাবে যুব সংগঠন। বিজেপির এই গেরুয়া ভলেন্টিয়ার, যার নাম দেওয়া হয়েছে বিবেক বাহিনী, সেই বাহিনী মূলত তৈরি হচ্ছে সদ্য বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি হওয়া চিকিৎসক ইন্দ্রনীল খাঁয়ের নেতৃত্বে।

বিজেপির এই বিবেক বাহিনীর শুভারম্ভ হতে চলেছে আগামী ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিন থেকে। রাজ্যস্তরে এই বাহিনীর দায়িত্বে থাকবেন দলের রাজ্য সম্পাদিকা অগ্নিমিত্রা পাল। এই স্বেচ্ছাসেবক দলে যেসকল বিজেপি কর্মীরা যুক্ত থাকবেন তাঁরা প্রত্যেকেই প্রশিক্ষণপ্রাপ্ত বলে জানা যাচ্ছে বিজেপি সূত্রে।

বিজেপির এই বিবেক বাহিনী করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি প্রয়োজনমতো ওষুধ সহ বিভিন্ন পরিষেবা পৌঁছে দেওয়ার মতো কাজ করবে। এলাকা ভিত্তিক অনুযায়ী বিভিন্ন ফোন নম্বর ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে গেরুয়া শিবিরের তরফ থেকে। গ্রামাঞ্চলে পঞ্চায়েত স্তরে এবং শহরাঞ্চলে ওয়ার্ড স্তরে একজন করে ইনচার্জ থাকছেন এই বিবেক বাহিনীতে।

আরো পড়ুন