বিনামূল্যে প্রতিদিন বাড়তি ইন্টারনেট দিচ্ছে এই টেলিকম সংস্থা

বিনামূল্যে প্রতিদিন বাড়তি ইন্টারনেট দিচ্ছে এই টেলিকম সংস্থা

নিজস্ব প্রতিবেদন : ভারতের টেলিকম বাজারে প্রতিনিয়ত প্রতিযোগিতায় নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে এয়ারটেল, ভোডাফোন আইডিয়া এবং জিও এই তিন টেলিকম সংস্থা নিজেদের ট্যারিফ রেট বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে। সেই সিদ্ধান্ত অনুযায়ী এই তিন টেলিকম সংস্থা নিজেদের নতুন রেট চার্ট ঘোষণা করেছে। সেই রেট চার্ট দেখে স্বাভাবিকভাবেই মাথায় হাত পড়তে শুরু করেছে গ্রাহকদের, কারণ মূল্যবৃদ্ধি হয়েছে অন্ততপক্ষে ২০-২৫ শতাংশ।

মূল্যবৃদ্ধির পর এই টেলিকম সংস্থাগুলির প্রতি স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ হয়ে উঠেছেন তাদের গ্রাহকরা। তবে তাদের এই ক্ষোভ আটকাতে এয়ারটেল প্রতিদিন বাড়তি ৫০০ এমবি করে বিনামূল্যে ডেটা দেওয়া শুরু করেছে। তবে এই সুবিধা পেতে হলে গ্রাহকদের বাধ্যতামূলকভাবে কোন প্ল্যান রিচার্জ করতে হবে।

এয়ারটেল-এর তরফ থেকে জানানো হয়েছে, ২৬৫, ২৯৯, ৭১৯ এবং ৮৩৯ টাকার এই চারটি রিচার্জ প্ল্যানে এই অতিরিক্ত ডেটা পাবেন গ্রাহকরা। এয়ারটেলের এই ঘোষণার পর দাম বাড়লেও কিছুটা হলেও স্বস্তি দিয়েছে তাদের গ্রাহকদের। তবে এই সুবিধা কতদিন পর্যন্ত দেওয়া হবে তা সম্পর্কে কিছু জানানো হয়নি।

তবে এই সুবিধা পেতে হলে এয়ারটেল গ্রাহকদের কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে। বিনামূল্যে এই ডেটা পাওয়ার জন্য এয়ারটেল গ্রাহকদের Airtel Thanks অ্যাপ ইনস্টল রাখতে হবে নিজেদের ফোনে এবং সেখান থেকেই রিচার্জ করতে হবে। এই ডেটা সুবিধা পাওয়া যাবে যতদিন আপনার রিচার্জের মেয়াদ থাকবে ততদিন। তবে অতিরিক্ত ডেটা পরের মাসে ক্যারি ফরওয়ার্ড হওয়ার কোনো বিকল্প নেই।

এই প্রসঙ্গে বলে রাখা ভালো, এয়ারটেল গ্রাহকরা ২৬৫ টাকায় প্রতিদিন ১ জিবি, ২৯৯ টাকায় প্রতিদিন দেড় জিবি করে ২৮ দিনের পান। অন্যদিকে ৭১৯ টাকায় প্রতিদিন দেড় জিবি করে ৮৪ দিন এবং ৮৩৯ টাকায় প্রতিদিন ২ জিবি করে ডেটা পাওয়া যায় ৮৪ দিনের জন্য। এক্ষেত্রে কোনো গ্রাহক যদি এইসকল রিচার্জগুলি Airtel Thanks অ্যাপ থেকে করে থাকেন তাহলে প্রতিদিন বাড়তি ৫০০ এমবি করে ডেটা পাবেন।

আরো পড়ুন