বিনামূল্যে 4G সিম দিচ্ছে BSNL, হাতে সময় কম

বিনামূল্যে 4G সিম দিচ্ছে BSNL, হাতে সময় কম

নিজস্ব প্রতিবেদন : বর্তমানে ভারতে যেসকল টেলিকম সংস্থা ব্যবসা করছে সেই তালিকায় রয়েছে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL। BSNL নিজেদের মতো করে ব্যবসা চালিয়ে গেলেও গ্রাহক সংখ্যা এবং প্রযুক্তির দিক দিয়ে অন্যান্য টেলিকম সংস্থার তুলনায় বেশ কিছুটা পিছিয়ে রয়েছে। তবে তা সত্ত্বেও এই টেলিকম সংস্থা তাদের গ্রাহকদের প্রতিনিয়ত কোনো না কোনো অফার দিয়ে আসছে। যে সকল অফার বেসরকারি টেলিকম সংস্থাগুলির তুলনায় অনেক সুবিধা দেয়।

এই সকল অফারের মধ্যে এখন BSNL বিনামূল্যে গ্রাহকদের 4G সিম কার্ড দিচ্ছে। সূত্র মারফত জানা যাচ্ছে সরকারি এই টেলিকম সংস্থা খুব শীঘ্র দেশজুড়ে 4G পরিষেবা চালু করবে। এরই পরিপ্রেক্ষিতে নিজেদের গ্রাহকদের সিম কার্ড 4G সিম কার্ডে রূপান্তরিত করা এবং গ্রাহক সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে এমন অফার চালু করেছে।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন বছরে যে সকল গ্রাহকরা তাদের সংস্থার নতুন সিম কার্ড নেবেন অথবা অন্য কোন নেটওয়ার্ক থেকে পোর্ট আউট করে তাদের সংস্থায় আসবেন তারা বিনামূল্যে এই 4G সিম কার্ড পাওয়ার সুযোগ পাচ্ছেন। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই অফার চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।

তবে বিনামূল্যে এই 4G সিম কার্ড দেওয়ার অফার সংস্থার তরফ থেকে এই প্রথম দেওয়া হচ্ছে এমনটা নয়। এর আগেও এই অফার দেওয়া হয়েছিল অক্টোবর মাস থেকে ডিসেম্বর মাস পর্যন্ত। সম্প্রতি সেই অফারই বাড়িয়ে করা হয়েছে মার্চ মাস পর্যন্ত। এই অফার চলাকালীন কোন গ্রাহক নতুন সিম কার্ড অথবা এমএনপি করলে তাকে সিমের জন্য কোন মূল্য দিতে হবে না। কেবল প্রথম মাসের রিচার্জের দাম বহন করতে হবে।

প্রথম রিচার্জ হিসেবে গ্রাহকরা ১০৬ টাকার রিচার্জ করতে পারেন। এতে ৮৪ দিনের ভ্যালিডিটি দেওয়া হয়ে থাকে। পাশাপাশি রয়েছে কল, ইন্টারনেট এবং এসএমএস করার সুবিধা। বর্তমানে অন্যান্য টেলিকম সংস্থাগুলির তুলনায় BSNL-এর খরচ অনেক কম।

আরো পড়ুন