বিশেষভাবে সক্ষম শিশুদের নিয়ে পুলিশ দিবস উদযাপন রামপুরহাটে

বিশেষভাবে সক্ষম শিশুদের নিয়ে পুলিশ দিবস উদযাপন রামপুরহাটে

প্রীতম দাস রামপুরহাট :-

আজ ১লা সেপ্টেম্বর। রাজ্যের সবর্ত্র পালিত হচ্ছে দিবস। রাজ্য পুলিশের পক্ষ থেকে আজ সকাল থেকেই কোথাও রক্তদান শিবির, কোথাও আবার দুর্ঘটনা এড়াতে সচেতনতামূলক শিবির, আবার কোথাও পথশিশুদের নিয়ে নানাবিধ অনুষ্ঠান এবং সমাজ সচেতনতা মূলক বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হচ্ছে আজকের এই বিশেষ দিনটি। গোটা রাজ্য তথা বীরভূম জেলা পুলিশের পাশাপাশি রামপুরহাট মহকুমাতেও পালিত হল পুলিশ দিবস। এদিন রামপুরহাট মহকুমায় রামপুরহাট স্পাসটিকস & হ্যাণ্ডিক্যাপড সোসাইটির অনাথ এবং বিশেষভাবে সক্ষম বাচ্চা দের নিয়ে পুলিশ দিবস উদযাপন করে রামপুরহাট মহকুমা পুলিশ।

সেখানকার আবাসিকদের মধ্যে বিভিন্ন উপহার, ফল, মিষ্টি বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন মহকুমা পুলিশ আধিকারিক ধীমান মিত্র। এছাড়াও উপস্থিত ছিলেন রামপুরহাট থানার আইসি দেবাশীষ চক্রবর্তী ,সি আই মুরারই মানস চৌধুরী ,নলহাটি থানার ওসি মনোজ সিং , মল্লারপুর থানার ওসি নীলরতন ঘোষ ,তারাপীঠ থানার ওসি রঞ্জিত বাউড়ি ও মারগ্রাম থানার ওসি প্রদীপ ঘোষ সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা। তবে পুলিশ দিবসের আয়োজন স্বভাবতই খুশি আবাসিক থেকে সোসাইটির সকলেই। অন্যদিকে পুলিশ দিবসের উদযাপন এমন প্রয়াসে সামিল হতে পেরে খুশি মহকুমা পুলিশ আধিকারিকও। তিনি এই বিশেষ দিনটির জন্য ধন্যবাদও জানান রাজ্যের মুখ্যমন্ত্রীকে।

বাংলার পুলিশকে সম্মান জানাতে ২০২০  সালে তাঁদের জন্য বছরের পয়লা সেপ্টেম্বরের দিনটি পুলিশ দিবস হিসেবে ঘোষণা করেছিলেন রাজ্যে সরকার। রাজ্য পুলিশের নানাবিধ প্রশংসনীয় অবদানের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতি বছর পয়লা সেপ্টেম্বর দিনটিকে ‘পুলিশ দিবস’ হিসাবে উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কারণ রাজ্য পুলিশ আইন শৃঙ্খলা রক্ষা এবং অপরাধদমনের পাশাপাশি সমাজ সেবা মূলক কর্ম করে নজর কেড়েছে জন সাধারনের। এছাড়াও, করোনার সংকট কালীন সময়েও শক্ত হাতে নিজেদের নিয়োজিত করেই চলেছেন পুলিশ। সেই কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেয় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরো পড়ুন