বীরভূম পুলিশের উদ্যোগে রামপুরহাটে মাতৃ স্পর্শ এবং মাতৃ পরিক্রমার উদ্বোধন

বীরভূম পুলিশের উদ্যোগে রামপুরহাটে মাতৃ স্পর্শ এবং মাতৃ পরিক্রমার উদ্বোধন

প্রীতম দাস বীরভূম:-

দুর্গাপূজা উপলক্ষে বীরভূম জেলা পুলিশের তরফ থেকে দুটি প্রকল্পের উদ্যোগ নেওয়া হয়েছে। এই দুটি প্রকল্প হল মাতৃ স্পর্শ এবং মাতৃ পরিক্রমা।

মাতৃ স্পর্শ প্রকল্পের মধ্য দিয়ে দুঃস্থ দরিদ্র মানুষদের হাতে পুজোর আগে নতুন বস্ত্র তুলে দেওয়া হচ্ছে। অন্যদিকে মাতৃ পরিক্রমা প্রকল্পের মধ্য দিয়ে বেছে নেওয়া কয়েকজন দুঃস্থ দরিদ্র মানুষকে পুলিশের তরফ থেকে পূজা পরিক্রমা করানো হবে। এই দুটি প্রকল্পের রবিবার উদ্বোধন হলো রামপুরহাটে।

রামপুরহাট থানার অন্তর্গত বরিশাল হাইস্কুলে রামপুরহাট থানার ব্যবস্থাপনায় এই দুটি প্রকল্পের মাধ্যমে এ দিন দুঃস্থ দরিদ্র মানুষদের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়া হয়। পাশাপাশি এই অনুষ্ঠানে উপস্থিত মানুষদের মনোরঞ্জন দিতে মুখোশ নৃত্যের আয়োজন করা হয়। অন্যদিকে চলতি বছর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের মেধাবী কৃতি ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার এবং সম্বর্ধনা তুলে দেওয়া হয়।

এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক ও ডেপুটি স্পিকার আশীষ বন্দোপাধ্যায়, অ্যাডিশনাল এসপি রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সায়ন আহমেদ, রামপুরহাট থানার আইসি ত্রিদিপ প্রামানিক, হাঁসন বিধানসভা কেন্দ্রের বিধায়ক ডঃ অশোক চট্টোপাধ্যায়, আই এন টি ইউ সি সভাপতি ত্রিদিব ভট্টাচার্য সহ অন্যান্য আধিকারিক গণ।

আরো পড়ুন