বীরভূম পুলিশের মানবিক মুখ, মাতৃ পরিক্রমায় হাসি ফুটলো অনাথ শিশুদের মুখে

বীরভূম পুলিশের মানবিক মুখ, মাতৃ পরিক্রমায় হাসি ফুটলো অনাথ শিশুদের মুখে

প্রীতম দাস রামপুরহাট:-

পুজোর আগে বীরভূম জেলা পুলিশের তরফ থেকে নতুন প্রকল্প হিসেবে মাতৃ পরিক্রমা নামে একটি প্রকল্পের ঘোষণা করা হয়েছিল। সেই ঘোষণা অনুযায়ী মঙ্গলবার মহাসপ্তমীর দিন বীরভূম জেলা পুলিশের তরফ থেকে বাছাই করা কিছু চাহিদাসম্পন্ন বাচ্চাদের এই মাতৃ পরিক্রমা আওতায় এনে বিভিন্ন পূজা মন্ডপ পরিক্রমা করানো হলো। এই মাতৃ পূজা পরিক্রমায় হোমে থাকা বাচ্চাদের নিয়ে বিভিন্ন পূজা মন্ডপ পরিক্রমা করানো হয়।

বীরভূম জেলা পুলিশের তরফ থেকে এই পদক্ষেপ নেওয়া হয় যাতে করে হোমে থাকা ঐ সকল বাচ্চারা আর পাঁচটা সাধারণ মানুষের মতোই পুজো উপভোগ করতে পারেন।

রামপুরহাট মহাকুমার পুলিশের তরফ থেকে এদিন হোমের ১৪ জন শিশুদের নিয়ে এই মাতৃ পরিক্রমা কর্মসূচি গ্রহণ করা হয়। এই সকল শিশুরা প্রত্যেককেই কুসুম্বার একটি হোম থেকে এসেছিল। যারা প্রত্যেকেই অভিভাবকহীন। পুজোই তারা স্বাভাবিকভাবেই আনন্দ কি জিনিস তা উপভোগ করতে পারে না। সেই কথা মাথায় রেখেই বীরভূম জেলা পুলিশের তরফ থেকে এই উদ্যোগ নেওয়া হয় এবং সেই উদ্যোগ অনুযায়ী রামপুরহাট থানার পুলিশের তরফ থেকে এই উদ্যোগ নেওয়া হয়।

বীরভূম জেলা পুলিশের তরফে নেওয়া এদিনের এই উদ্যোগে ওই সকল খুদেদের মধ্যে লক্ষ্য করা যায় উজ্জ্বল হাসি। যে হাসি হয়তো এর আগে তারা কোনদিন পায় নি। রামপুরহাট মহকুমা পুলিশের তরফ থেকে মূলত এই ব্যবস্থাপনা গ্রহণ করা হয় রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সায়ন আহমেদ এবং রামপুরহাট থানার আইসি ত্রিদিপ প্রামানিক এর উদ্যোগে।

আরো পড়ুন