বোলপুরে মুখ্যমন্ত্রীর হাতে চপ, মুড়ি, তুলে দিলেন অনুব্রত মণ্ডল

বোলপুরে মুখ্যমন্ত্রীর হাতে চপ, মুড়ি, তুলে দিলেন অনুব্রত মণ্ডল

নিজস্ব প্রতিবেদন : তিনদিনের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেঘের অবস্থা খারাপ থাকার জন্য তিনি এই সফরের জন্য আকাশপথ বাতিল করেন। আকাশপথ বাতিল করে তিনি ট্রেনে চেপেই এই উত্তরবঙ্গ সফর করার সিদ্ধান্ত নেন। ট্রেনে এই সফর করার সময়েই বোলপুর রেল ষ্টেশনে চমক দিলেন অনুব্রত মণ্ডল।

শতাব্দি এক্সপ্রেসে মালদা যাওয়ার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈকাল চারটে নাগাদ বোলপুর স্টেশনে এসে পৌঁছান। এই স্টেশনে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল আগে থেকেই মুখ্যমন্ত্রীর অপেক্ষায় ছিলেন। তার সঙ্গে ছিলেন দলের অন্যান্য নেতাকর্মীরাও। এর পাশাপাশি ছিলেন বীরভূম জেলা শাসক বিধান রায়, জেলা পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠী। বোলপুর স্টেশনে ট্রেন থামতেই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পাশাপাশি টিফিনের জন্য তার হাতে অনুব্রত মণ্ডল তুলে দিলেন চপ, মুড়ি, মিষ্টি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বোলপুরে এলেই চপ, মুড়ি খান। চপ, মুড়ির প্রতি মুখ্যমন্ত্রীর এই প্রীতি সম্পর্কে ভালোভাবেই জানেন তার আদরের ‘কেষ্ট’ অর্থাৎ বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। যে কারণে অনুব্রত মণ্ডল মুখ্যমন্ত্রীর এই প্রীতির প্রতি কোন রকম খামতি রাখেননি। ট্রেনে মুখ্যমন্ত্রী বোলপুরের উপর দিয়ে মালদা যাবেন তা নিশ্চিত হতেই সমস্ত রকম বন্দোবস্ত করে ফেলেছিলেন অনুব্রত মণ্ডল।

বোলপুর রেল ষ্টেশনে যেমন মালদা সফরের আগেই চমক দিলেন অনুব্রত মণ্ডল ঠিক তেমনই উত্তরবঙ্গের এই সফরে মুখ্যমন্ত্রী রয়েছে একাধিক চমকও। তিন দিনের এই সফরে আজই মালদায় পৌঁছাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাতে থাকবেন মালদা মহানন্দা ভবনে। মঙ্গলবার মালদা থেকে যাবেন উত্তর দিনাজপুরের রায়গঞ্জ এবং সেখানে প্রশাসনিক বৈঠক শেষে পুনরায় মালদহে ফিরে আসবেন।

মুখ্যমন্ত্রীর এই সফরে যেসকল চমক রয়েছে তার মধ্যে অন্যতম হলো মালদহে ৫৯টি প্রকল্পের শিলান্যাস এবং আরও ৩৭টি প্রকল্পের উদ্বোধন। সবমিলিয়ে শুধু মালদহেই ৭০০ কোটি টাকারও বেশি সরকারি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস ঘোষণা করার কথা মুখ্যমন্ত্রীর।

আরো পড়ুন