‘বৈশাখীই প্রথম নয়, আগেও ছিল গার্লফ্রেন্ড’, শোভন প্রসঙ্গে রত্না

‘বৈশাখীই প্রথম নয়, আগেও ছিল গার্লফ্রেন্ড’, শোভন প্রসঙ্গে রত্না

নিজস্ব প্রতিবেদন : শোভন বৈশাখী রত্না, এই তিনের সংঘাত শেষ হওয়ার নাম নেই। কখনো বৈশাখী, কখনো শোভন, আবার কখনো রত্নাকে একে অপরের বিরুদ্ধে মুখ খুলতে দেখা যায়। এবারও সেই ধারাবাহিকতা বজায় রেখে তৃণমূল বিধায়ক রত্না চ্যাটার্জী তার স্বামীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন। এমনকি এবার রত্না চ্যাটার্জির আক্রমণের সামনে এসে পড়লেন বৈশাখীর স্বামী মনোজিৎ মন্ডলও।

ঘটনার সূত্রপাত দিন কয়েক আগেই শোভন চ্যাটার্জীর ফেসবুক লাইভ থেকে। যেখানে তিনি দাবি করেছিলেন, এই মুহূর্তে তার তিন সন্তান। নিজের দুই সন্তান ছাড়াও বৈশাখী ব্যানার্জীর কন্যা সন্তান রিলিনাকেও নিজের সন্তান বলে দাবি করেন। এই ঘটনার পরে শোভন চ্যাটার্জীর ছেলে ঋষি শোভন চ্যাটার্জিকে পাগল বলে কটাক্ষ করেছেন। এই রেশ কাটতে না কাটতেই রত্না চ্যাটার্জী আক্রমণের সামনে পড়লেন শোভন চ্যাটার্জি।

এক সাক্ষাৎকারে রত্না চ্যাটার্জী জানিয়েছেন, “শোভন অন্যের সন্তানকে নিজের সন্তান বলছেন। ওই সন্তানের বাবাই (মনোজিৎ) এমনটা শুনে কি করে চুপচাপ থাকতে পারেন। মানুষ কতটা বোধশক্তিহীন হলে… আমি এখন কোনও শব্দ প্রয়োগ করলে কালই বৈশাখী বন্দ্যোপাধ্যায় একটা আইনি নোটিশ ধরিয়ে দেবেন। বলবেন মনোজিৎ মণ্ডলকে অপমান করা হয়েছে। কিন্তু, যাঁর স্ত্রী-সন্তানকে অন্য কেউ নিয়ে চলে যায় এবং তাতে সে চুপচাপ থাকে, যাঁর সন্তানকে বলে অন্য কেউ নিজের সন্তান বলে, সেই পরিবারের বিষয়ে যতকম বলব আমার সমাজে যে সম্মান আছে সেটা বজায় থাকবে।”

এর পাশাপাশি তিনি দাবি করেন, এই সকল মানুষগুলির সঙ্গে কিভাবে শোভন চ্যাটার্জি দিনযাপন করছেন তা তিনি বুঝে উঠতে পারছেন না। অন্যদিকে দীর্ঘ দিন ধরে শোভন চ্যাটার্জীর সঙ্গে সংসার করেছেন রত্না চ্যাটার্জী। এর পরিপ্রেক্ষিতে তিনি দাবি করেছেন, বিবাহিত শোভন চ্যাটার্জীর জীবনে বৈশাখী ব্যানার্জিই প্রথম নারী নন। পতি পত্নীর মাঝে অনেকবার এসেছে, কিন্তু গার্লফ্রেন্ডের জন্য স্ত্রী সন্তানকে কখনো ছেড়ে যাননি শোভন চ্যাটার্জি।

এই প্রসঙ্গে তিনি বলেন, “তাঁর গার্লফ্রেন্ড হয় নি, এইসব বাজে কথা বলে লাভ নেই। কিন্তু, সবকিছুর পরেও তিনি পরিবারকে একটা আলাদা জায়গা দিতেন।”

আরো পড়ুন