বড়দিনে NJP, পুরী ও কামাখ্যার জন্য স্পেশাল ট্রেন চালাচ্ছে ভারতীয় রেল

বড়দিনে NJP, পুরী ও কামাখ্যার জন্য স্পেশাল ট্রেন চালাচ্ছে ভারতীয় রেল

নিজস্ব প্রতিবেদন : ডিসেম্বর মাসে ভ্রমণপিপাসু মানুষেরা উদ্যোগ নেন। শুধু ডিসেম্বর বললে ভুল হবে, পুরো শীতকালই তারা বিভিন্ন জায়গায় ঘোরার জন্য পাড়ি দেন। তবে বড়দিনের ছুটিতে বেড়ানোর ট্রেন্ড সবথেকে বেশি। এইসময় পশ্চিমবঙ্গের মানুষেরা বিশেষ করে পুরি অথবা উত্তরবঙ্গের মত জায়গাগুলি ঘোরার জন্য ভিড় জমান।

এরই পরিপ্রেক্ষিতে ভারতীয় রেলের তরফ থেকে চাপ কমাতে স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা করা হল। পুরি, নিউ জলপাইগুড়ি এবং কামাখ্যার জন্য এই সকল স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা করা হয়েছে। পূর্ব রেলের তরফ থেকে হাওড়া থেকে পুরী এবং দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে শিয়ালদা থেকে নিউ জলপাইগুড়ি এবং কামাখ্যা ট্রেন চালানো হবে।

বড়দিনের আগে ২৪ ডিসেম্বর হাওড়া থেকে পুরীর উদ্দেশ্যে রাতে একটি ট্রেন ছাড়া হবে। অন্যদিকে সেই দিনই পুরি থেকে হাওড়ায় আসবে একটি স্পেশাল ট্রেন। এই স্পেশাল ট্রেনটিতে রয়েছে একটি ফার্স্ট এসি, দু’টি এসি টু টিয়ার, তিনটি এসি থ্রি টিয়ার, ছ’টি স্লিপার এবং তিনটি সাধারণ কামরা।

নিউ জলপাইগুড়ির জন্য ২৫ এবং ২৭ ডিসেম্বর দুটি ট্রেন চালানো হবে শিয়ালদা স্টেশন থেকে। এই দুটির ট্রেন ২৬ এবং ২৮ ডিসেম্বর ছাড়া হবে নিউ জলপাইগুড়ি থেকে শিয়ালদার জন্য। এই ট্রেনটি বর্ধমান, রামপুরহাট, মালদা স্টেশনের মত বড় স্টেশনগুলিতে স্টপেজ দেবে। ১৭ ডিসেম্বর থেকে ট্রেনের টিকিট বুকিং শুরু।

২৪ ডিসেম্বর রাতে শিয়ালদা থেকে কামাখ্যার উদ্দেশ্যে একটি স্পেশাল ট্রেন চালানো হবে। এই ট্রেনটি ফিরতি পথে ২৫ ডিসেম্বর কামাখ্যা থেকে শিয়ালদার উদ্দেশ্যে রওনা দেবে।

আরো পড়ুন