বড় বড় যুদ্ধ ট্যাঙ্ক নিয়ে চলছে লড়াই! বীরভূমের মাটিতে বিস্ময়কর পরিস্থিতি

বড় বড় যুদ্ধ ট্যাঙ্ক নিয়ে চলছে লড়াই! বীরভূমের মাটিতে বিস্ময়কর পরিস্থিতি

নিজস্ব প্রতিবেদন : ধান পেকে গিয়েছে। এখন ধান তোলার সময়। তবে এই সময়ে বীরভূমে লক্ষ্য করা গেল এক বিস্ময়কর চিত্র। যেখানে দেখা যাচ্ছে মাঠের ধারে ইউক্যালিপটাস জঙ্গলে বড় বড় যুদ্ধ ট্যাঙ্ক নিয়ে লড়াই শুরু করেছেন কয়েকজন সেনাবাহিনী! সেই সকল যুদ্ধ ট্যাঙ্ক থেকে ছোঁড়া হচ্ছে গোলা। আবার উল্টো দিক থেকে ছুটে আসা গোলায় লুটিয়ে পড়েছেন সেনাবাহিনীরা।

বীরভূমে হালকা শীতের দুপুর বেলা এমন বিস্ময়কর চিত্র দেখা গেল মহঃবাজার ব্লকের অন্তর্গত বীরভূম ঝারখন্ড সীমান্তে বৈদ্যনাথপুরের জঙ্গলে। স্বাভাবিকভাবেই যে গ্রামে সেভাবে অন্যান্য জায়গার মানুষদের পা পড়তে দেখা যায় না, সেই জায়গায় এমন দৃশ্য দেখতে ভিড় জমাচ্ছেন বিভিন্ন এলাকার মানুষরা। এই দৃশ্য দেখতে এসে তারা অবাকও হচ্ছেন। বিষয়টা কি?

আসলে এখানে দিন কয়েক ধরেই চলছে বলিউড সিনেমা ‘পিপ্পা’র শুটিং। এই শুটিং গত সপ্তাহ থেকে শুরু হয়েছে এবং আগামী আরও কয়েকটা দিন চলবে বলেই জানা যাচ্ছে সূত্র মারফত। অন্যদিকে এরপর আবার এই সিনেমার শুটিং হতে পারে বোলপুর এবং দুর্গাপুরে। ইতিমধ্যেই এই শুটিংয়ের বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

‘পিপ্পা’ সিনেমাটি রাজাকৃষ্ণ মেননের নির্দেশনায় ১৯৭১ সালের ভারত-পাক যুদ্ধের উপর তৈরি হচ্ছে। এই ছবিতে নায়কের ভূমিকায় রয়েছেন মুম্বইয়ের জনপ্রিয় অভিনেতা ঈশান খট্টর। অন্যদিকে নায়িকার ভূমিকায় অভিনয় করছেন ম্রূনাল ঠাকুর। সিনেমার শুটিংকে কেন্দ্র করে বৈদ্যনাথপুর প্রাইমারী স্কুলে বেস ক্যাম্প তৈরি করা হয়েছে।

রায় কাপুর ফ্লিমসের প্রযোজনায় পিপ্পার চিত্রনাট্য তৈরি হয়েছে দি বার্ণিং চেফেসের অনুকরণে। এই ছবির নায়ক ঈশান খট্টরকে দেখা যাবে ভারতীয় সেনাবাহিনীর ৪৫ ক্যাভিলার ট্যাঙ্ক স্কোয়াডের ব্রিগেডিয়ার বলরাম সিং মেহতার ভূমিকায়। শুটিংয়ের জন্য ১৯৭১ সালের ভারত-পাক যুদ্ধে ব্যবহৃত যুদ্ধ কামানের মতো মডেল আনা হয়েছে। আনা হয়েছে জেনারেটর ভ্যান,মেকআপ ভ্যান। প্রায় ৬২০ জন কর্মী, অভিনেতা, অভিনেত্রী অভিনয় করছেন এই বলিউড সিনেমায়।

আরো পড়ুন