ভয় দেখাচ্ছে করোনা, বীরভূমে একদিনে মৃত ৩

ভয় দেখাচ্ছে করোনা, বীরভূমে একদিনে মৃত ৩

নিজস্ব প্রতিবেদন : গত বছর ডিসেম্বর মাসের শেষ থেকে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে শুরু করে। বীরভূমে আক্রান্তের সংখ্যাটা বৃদ্ধি পেতে শুরু করে নতুন বছরের গোড়াতেই। জেলা এই দৈনিক ৮০০-র কাছাকাছি আক্রান্তের সংখ্যা পৌঁছে যায়। তবে স্বস্তি ছিল এক জায়গাতেই, যা হলো মৃতের সংখ্যা শূন্য। কিন্তু এবার সেই পরিস্থিতির বদল ঘটল মঙ্গলবার।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের তরফ থেকে যে রিপোর্ট পেশ করা হয়েছে তা রীতিমতো চমকে দেওয়ার মতো। বিগত কয়েক মাস ধরে বীরভূম জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর কোন খবর না থাকলেও এই রিপোর্টে জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় কেবলমাত্র বীরভূম জেলাতে ৩ জনের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে।

মঙ্গলবারের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০,৪৩০ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৯,১৭,৫১৪। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩,৩০৮ জন। রাজ্যে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১৭,৪১,৬৪৮। গত ২৪ ঘন্টায় নতুন করে প্রাণ হারিয়েছেন ৩৪ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট প্রাণহানির সংখ্যা ২০,১৫৫। অন্যদিকে বর্তমানে রাজ্যে মোট সক্রিয় রোগীর সংখ্যা হল ১,৫৫,৭১১। পরিসংখ্যান অনুযায়ী আক্রান্তের সংখ্যা কমলেও মৃতের সংখ্যা উদ্বেগজনক।

অন্যদিকে বীরভূম জেলার দিকে নজর রাখলে লক্ষ্য করা যাবে, গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯১ জন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫২,১৬১। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১৮ জন। জেলায় মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৪৫,৯০৮। গত ২৪ ঘন্টায় নতুন করে প্রাণ হারিয়েছেন ৩ জন। জেলায় এখনও পর্যন্ত মোট প্রাণহানির সংখ্যা ৩১০। অন্যদিকে বর্তমানে জেলায় মোট সক্রিয় রোগীর সংখ্যা হল ৫,৯৪৩।

জানুয়ারি মাসের গোড়াতে অন্যান্য জেলার পাশাপাশি বীরভূমেও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও সম্প্রতি আক্রান্তের সেই সংখ্যা অনেকটা কমেছে। তবে হঠাৎ করে জেলায় তিনজনের মৃত্যু হওয়া উদ্বেগজনক পরিস্থিতি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আরো পড়ুন