ভারতের ৬টি রেলস্টেশন, যেগুলির নাম শুনলেই হাসি পায়

ভারতের ৬টি রেলস্টেশন, যেগুলির নাম শুনলেই হাসি পায়

নিজস্ব প্রতিবেদন : ভারতীয়দের কাছে গণমাধ্যমের মেরুদন্ড হল রেল পরিষেবা। রেল পরিষেবার ক্ষেত্রে ট্রেনের ভূমিকা যতটাই, ততটাই গুরুত্বপূর্ণ হলো রেলস্টেশন। দেশের প্রতিটি রেলস্টেশনের ক্ষেত্রে রয়েছে আলাদা আলাদা নাম এবং কোড। তবে এই সকল রেলস্টেশনের মধ্যে এমন ৬টি রেলস্টেশন রয়েছে যাদের নাম শুনলেই হাসি পায়।

১) নানা : রেলস্টেশনের নাম নানা। এমন হাস্যকর নামের রেল স্টেশনটি রয়েছে রাজস্থানের সিরোহি পিন্ডওয়ারায়। এই রেল স্টেশনের সবচেয়ে কাছের রেল স্টেশন হলো উদয়পুর।

২) সালি : রাজস্থানের আরও একটি হাস্যকর রেলস্টেশনের নাম হলো সালি। এটি অবস্থিত যোধপুর জেলায়। এই রেল স্টেশনটি আজমীর থেকে প্রায় ৫৩ কিমি দূরে এবং উত্তর-পশ্চিম রেলওয়ের অন্তর্ভুক্ত।

৩) দিওয়ানা : কোন রেলস্টেশন কার জন্য দিওয়ানা হতে পারে তা কারোর জানা না থাকলেও হরিয়ানার একটি রেল স্টেশনের নাম দিওয়ানা। এই রেল স্টেশনটি পানিপথে অবস্থিত। রেল স্টেশনটি খুব ছোট।

৪) দারু : স্টেশনের মধ্যে কোন মদের দোকান না থাকলেও ঝাড়খন্ডে রয়েছে দারু রেলস্টেশন। ঝাড়খণ্ডের হাজারীবাগ জেলায় অবস্থিত এই রেল স্টেশন। এই রেলস্টেশনের নাম দারু ছাড়াও গ্রামের নামও রাখা হয়েছে দারু।

৫) বিল্লি : উত্তর প্রদেশের একটি রেল স্টেশনের নাম হল বিল্লি। এটি অবস্থিত উত্তর প্রদেশের সোনভদ্র জেলায়। এই রেল স্টেশন বেশ বিখ্যাত রেলস্টেশন।

৬) বাপ : রেল স্টেশনের নাম বাপ। এই রেল স্টেশনের নাম শোনার সঙ্গে সঙ্গে হাসি পাওয়ার পাশাপাশি বাবার নাম মনে পড়ে যায়। এমন হাস্যকর রেল স্টেশনটি অবস্থিত রাজস্থানের যোধপুরে।

আরো পড়ুন