ভেঙে গেল সমস্ত রেকর্ড, একদিনে দেশে করোনা আক্রান্ত প্রায় তিন লাখ

ভেঙে গেল সমস্ত রেকর্ড, একদিনে দেশে করোনা আক্রান্ত প্রায় তিন লাখ

নিজস্ব প্রতিবেদন : প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি মঙ্গলবার রাতে জাতির উদ্দেশ্যে ভাষণ রাখার সময় কার্যত স্পষ্ট করে দেন এখনই দেশে লকডাউন জারি হবে না। টিকাকরণ প্রক্রিয়া এবং কোভিড স্বাস্থ্যবিধি মেনে দেশ করোনার বিরুদ্ধে লড়াই করবে। কিন্তু বর্তমানে দেশের যা পরিস্থিতি তাতে এই লড়াইটা কার্যত প্রতিনিয়ত কঠিন হয়ে পড়ছে। বুধবারের রিপোর্ট অনুযায়ী দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত প্রায় তিন লাখ।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার মন্ত্রকের তরফ থেকে যে তথ্য পেশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৯৫ হাজার ৪১ জন। রেকর্ড ভাঙ্গা এই আক্রান্তের সংখ্যা সিংহভাগই মহারাষ্ট্র থেকে। মহারাষ্ট্রের পাশাপাশি অন্যান্য যেসকল রাজ্যে বিপুলসংখ্যক করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে সেগুলি হল পাঞ্জাব, কর্ণাটক, ছত্তিশগড়, দিল্লি, উত্তরপ্রদেশ।

শুধু আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়া নয়, এর পাশাপাশি উদ্বেগ বাড়াচ্ছে প্রতিনিয়ত প্রাণহানির সংখ্যা বৃদ্ধি পাওয়া। গত ২৪ ঘন্টায় প্রাণহানির সংখ্যা পার করেছে দু’হাজার। প্রাণ হারিয়েছেন ২০২৩ জন। আর এই সকল পরিসংখ্যানের পর বর্তমানে ভারতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ কোটি ৫৬ লক্ষ ১৬ হাজার ১৩০ জন। দেশে মোট মৃতের সংখ্যা পৌঁছে গেল ১ লক্ষ ৮২ হাজার ৫৫৩ তে। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ২১ লক্ষ ৫৭ হাজার ৫৩৮ জন।


অন্যদিকে আক্রান্তের সংখ্যা ঝড়ের গতিতে বাড়লেও সুস্থ হয়ে ওঠার সংখ্যায় তেমন গতি নেই। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৬৭ হাজার ৪৫৭ জন। আর এর পর দেশে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা দাঁড়াল ১ কোটি ৩২ লক্ষ ৭৬ হাজার ৩৯। তবে আশার আলো এটাই যে দেশে টিকাকরণের গতি অনেকটাই বেড়েছে। এখনো পর্যন্ত দেশে টিকাকরণ কর্মসূচি অংশীদার হয়েছেন ১৩ কোটি ১ লক্ষেরও বেশি মানুষ।

আরো পড়ুন