মমতাময়ী মানবিক স্টলের তরফ থেকে বস্ত্র বিতরণ

মমতাময়ী মানবিক স্টলের তরফ থেকে বস্ত্র বিতরণ

বীরভূমের রামপুরহাট শহরের এসডিও অফিসের সামনে শুক্রবার মমতাময় মানবিক স্টলের পক্ষ থেকে দুর্গাপুজোর আগে আনুমানিক ৪০০ জনের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়া হল। বাঙ্গালীদের সবথেকে বড় উৎসব দুর্গা উৎসবের আনন্দ ভাগ করে নেওয়ার জন্য এমন কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানান, এই স্বেচ্ছাসেবী সংস্থার কর্ণধার আব্দুর রেকিব। এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলকার বিষয়ক তথা রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দোপাধ্যায়।

রামপুরহাটের মমতাময়ী এই মানবিক স্টল সারা বছর ধরে বিভিন্ন মানুষের থেকে পুরাতন বস্ত্র সংগ্রহ করে দুঃস্থ দরিদ্রদের দিয়ে থাকে। কিন্তু তারা বছরে তিনবার দুর্গাপুজো, ঈদের সময় এবং শীতকালে সকলকে নতুন বস্ত্র প্রদান করে থাকে। সেই মোতাবেক এ দিন ৪০০ জনের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়া হল।

রামপুরহাটের মমতাময়ী মানবিক স্টল বছর ধরে বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে থাকে। কখনো রক্ত সংকট হলে তারা ছুটে যায় রক্ত দিতে, কখনো আবার অক্সিজেনের ঘাটতি হলে অক্সিজেন সরবরাহ করে থাকে। করোনাকালে যখন দেশজুড়ে অক্সিজেন সংকট দেখা দেয় তখন এই স্বেচ্ছাসেবী সংস্থা দুটি অক্সিজেন সিলিন্ডার সাধারণ মানুষদের জন্য প্রদান করে।
এই অনুষ্ঠান কে সার্থক করে তুলতে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক নিখিল কুমার সিনহা রামপুরহাট জিতেন্দ্র লাল বিদ্যাভবন এর প্রাক্তন প্রধান শিক্ষক গৌর চন্দ্র ঘোষ, সাংসদের প্রতিনিধি বিশ্বজিৎ চৌধুরী সুশান্ত মুখার্জী,বস্ত্র ব্যবসায়ী আনন্দ আগারওয়াল  সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। তারা সকলেই মমতাময় মানবিক সালের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তাদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

আরো পড়ুন