মহিলা তৃণমূল কংগ্রেসের দ্বারা আয়োজিত হল রক্তদান শিবির

মহিলা তৃণমূল কংগ্রেসের দ্বারা আয়োজিত হল রক্তদান শিবির

প্রীতম দাস রামপুরহাট :-

মুমূর্ষুকে রক্তদান — এর চাইতে বড় কর্ম এবং ধর্ম আর কিছু নেই । তাইতো রক্তদানের আরেক নাম জীবনদান । কিন্তু এই বর্তমান কোভিড পরিস্থিতিতে প্রয়োজনের তুলনায় রক্তের পরিমাণ খুব অল্প। স্বাভাবিক ভাবেই রক্ত সংকট দেখা যাচ্ছে ব্ল্যাড ব্যাংকগুলিতে।
রক্তদানের জন্য মানুষকে এখন সচেতন। তাই এখন বিভিন্ন ক্লাবে, কলেজে, বিভিন্ন প্রতিষ্ঠানে রক্তদান শিবির হয় যেখানে যুবক যুবতীরা স্বেচ্ছায় এগিয়ে এসে রক্ত দান করেন ।

বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের নির্দেশে বুধবার বীরভূমের রামপুরহাট এর তৃণমূল মহিলা কংগ্রেস এর তরফ থেকে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এই রক্তদান শিবির অনুষ্ঠিত হলো রামপুরহাট ব্লকের নিশ্চিন্তপুর আদিবাসী পাড়ায়। রক্তদান শিবিরটি মহিলা কর্মী সমর্থকদের দ্বারা আয়োজিত হলেও এখানে স্বতঃস্ফূর্তভাবে রক্ত দান করেছেন মহিলা এবং পুরুষ সকলেই।
এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক আশিস ব্যানার্জি,শহর সভাপতি সৌমেন ভকত, রামপুরহাট পৌরসভার পুর প্রশাসক মিনাক্ষি ভকত ও মহিলা তৃণমূল কংগ্রেসের সদস্যরা।

বীরভূম জেলা তৃণমূল সভানেত্রী সাহারা মন্ডল জানিয়েছেন, বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে আমরা এই রক্তদান শিবিরের আয়োজন করলাম। এর আগেও আমরা তিনটি রক্তদান শিবিরের আয়োজন করেছি। আজকের এই রক্তদান শিবিরে মোট ৬০ জন রক্ত দাতা রক্ত দান করেছেন। যাদের মধ্যে ৪০ জন ছিলেন কেবলমাত্র মহিলা এবং বাকিরা পুরুষ।

আরো পড়ুন