মাঝরাস্তায় ইউটার্ন বাসের, কোনোক্রমে প্রাণ বাঁচালেন স্কুটি চালক

মাঝরাস্তায় ইউটার্ন বাসের, কোনোক্রমে প্রাণ বাঁচালেন স্কুটি চালক

নিজস্ব প্রতিবেদন : ভারতে দিন দিন জনসংখ্যা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে যানবাহনের সংখ্যা। যানবাহনের এই সংখ্যা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি আবার লক্ষ্য করা যাচ্ছে, অনিয়ন্ত্রিতভাবে যান চলাচলের কারণে বেড়েই চলেছে দুর্ঘটনার ঘটনাও। তবে এই সকল ঘটনার মধ্যে এক স্কুটি চালক যেভাবে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন তা রীতিমতো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিও দেখে স্পষ্ট ওই স্কুটি চালক সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে ফিরে এসেছেন। ওই যুবক হলেন ম্যাঙ্গালুরুর বাসিন্দা। বেপরোয়া বাইক অথবা অন্যান্য যানবাহন চালানোর কারণে কি মর্মান্তিক পরিণতি হতে পারে তা কারও অজানা নয়। তবে এই যাত্রায় ওই স্কুটি চালক রক্ষে পেয়েছেন। ভিডিওটি দেখে স্পষ্ট একটু এদিক ওদিক হলেই প্রাণ যেতে পারত ওই স্কুটি চালকের।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি রাস্তায় একটি বাসের চালক বাসটিকে ইউটার্ন নেওয়ার কাজ চালাচ্ছিলেন। বাসটি ইউটার্ন নেওয়ার সময় অন্যান্য বেশ কয়েকটি বাইক তার পাশ দিয়ে সুষ্ঠুভাবেই চলে যায়। রাস্তা ফাঁকা থাকার পরিপ্রেক্ষিতে ওই বাসটি ইউটার্ন নেওয়ার সময় হঠাৎ পিছন দিক থেকে বেপরোয়া গতিতে ছুটে আসে একটি স্কুটি। বাসটি ততক্ষণে ইউটার্ন নেওয়ার জন্য সমস্ত রকম প্রস্তুতি সেরে নিয়েছে।

এইসময় হঠাত ওই স্কুটিটিকে তীব্র গতিতে ছুটে আসতে দেখে বাসের চালক কোনক্রমে ব্রেক কষেন। বরাত ভালো থাকায় কোনোক্রমে বাসটি থেমে যায় আর ওই স্কুটিটি বাসের গা ঘেঁষে পাশ কাটিয়ে বেরিয়ে যায়। ভিডিওটি দেখে স্পষ্ট বাসটি কোনক্রমে থামাতে না পারলে ঘটে যেতে পারত মারাত্মক দুর্ঘটনা। পরবর্তী পরিণতি কী হতে পারতো তা আন্দাজ করা যেতেই পারে।

এখানেই শেষ নয়, এরপরেও রয়েছে ভিডিওর পরবর্তী অংশ। যেখানে দেখা যাচ্ছে ওই স্কুটি চালক কোনক্রমে বাসটিকে বাঁচিয়ে নিজেকে সুরক্ষিত করলেও বেসামাল অবস্থা হয়ে দাঁড়ায় তার। সামনে থাকা একটি ফিশ প্রসেসিং ইউনিটের গেটে ধাক্কা মারেন ওই স্কুটি চালক। তারপর কোনক্রমে গাছ বাঁচিয়ে, ফাঁকফোকর দিয়ে দ্রুত গতিতে নিজেকে বাঁচাতে সক্ষম হন ওই স্কুটি চালক।

আরো পড়ুন