মাটিতে নামতেই খেলনার মতো দু’টুকরো হয়ে গেল বিমান, ভাইরাল ভিডিও

মাটিতে নামতেই খেলনার মতো দু’টুকরো হয়ে গেল বিমান, ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন : ঠিক যেন খেলনা বিমান। আকাশে উড়তে উড়তে মাটিতে নামার পরেই খেলনা বিমানের মত দু’টুকরো দেখা গেল একটি বিমানকে। ঘটনার সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর ভাইরাল হয়। এমন ঘটনাও ঘটতে পারে ভিডিওটি না দেখলে বিশ্বাস হওয়া মুশকিল।

এমন অবিশ্বাস্য এবং ভয়ঙ্কর ঘটনাটি ঘটেছে কোস্টারিকার সান জোস আন্তর্জাতিক বিমানবন্দরে। জানা গিয়েছে, আকাশে ওড়ার ২৫ মিনিট পর দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছিল। সঙ্গে সঙ্গে ওই বিমান চালক যোগাযোগ করেছিলেন কন্ট্রোল রুমে। এর পরেই দ্রুত সেটিকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে ফিরে এসে ল্যান্ডিংয়ের পরই এইভাবে দু’টুকরো হয়ে যায় বিমানটি।

উজ্জ্বল হলুদ রঙের ওই কার্গো বিমানটিতে মাটিতে নামতেই লক্ষ্য করে যায় গাঢ় ধোঁয়া বের হতে। এরপর মাটিতে নেমে রানের মধ্যে বেশ কিছুটা ছুটে যেতে দেখা যায় বিমানটিকে। বিমানটি এরপর ঘুরতেই দু’টুকরো হয়ে যায়। ভাইরাল হওয়া ভিডিওটি খুব ভালোভাবে লক্ষ্য করলে দেখা যাবে, অবতরণের পর ঠিকঠাক থাকলেও পরমুহুর্তে বিমানটি ঘুরতে ঘুরতে এইভাবে দু’টুকরো হয়ে যায়।

তবে এই বিমানটি এইভাবে দু’টুকরো হয়ে গেলেও কোন প্রাণহানি ঘটেনি বা কেউ আহত হননি বলেই জানা যাচ্ছে। ওই বিমানে কোন যাত্রী ছিলেন না বলেই জানা গিয়েছে। ছিলেন দুজন ক্রু। তাদেরও বড় কোন চোট লাগেনি। তবে তা হলেও তাদের দ্রুত হাসপাতালে পাঠানো হয়।

যেভাবে বিমানটি ভেঙ্গে পড়ে তাতে বড়সড় অগ্নিকান্ডের ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা ছিল। যদিও দমকল বাহিনীর তৎপরতায় তেমনটা কিছু হয়নি। অন্যদিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে ওই বিমানের চালক মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন বলেও জানা গিয়েছে।

আরো পড়ুন