মাধ্যমিক পরীক্ষার্থীর উপর এসিড হামলা

মাধ্যমিক পরীক্ষার্থীর উপর এসিড হামলা

মাধ্যমিক পরীক্ষার শেষদিন এক মাধ্যমিক পরীক্ষার্থীর উপর অ্যাসিড হামলা করা হল নলহাটিতে। মাধ্যমিক পরীক্ষার্থী হলেন হীরাবাণু খাতুন। ওই পরীক্ষার্থী স্বামীর নির্দেশের বিরুদ্ধে মাধ্যমিক পরীক্ষায় বসে ছিলেন এবং তারই ফলস্বরূপ তার উপর অ্যাসিড হামলা করা হয়েছে বলে অভিযোগ।

নলহাটি থানার অন্তর্গত ওই পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্র ছিল নলহাটি গার্লস হাই স্কুল। মঙ্গলবার ভৌত বিজ্ঞান পরীক্ষা দিতে আসার সময় পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগেই তার উপর অ্যাসিড হামলা করা হয়। অ্যাসিড হামলা করেন তার স্বামী রাজেশ শেখ।

জানা গেছে গত কয়েকদিন আগে থেকেই তাদের মধ্যে ঝামেলা চলছিল পরীক্ষা দেওয়া নিয়ে। এর পরেই এদিন পরীক্ষাকেন্দ্রে এলে তার স্বামী পৌঁছান পরীক্ষা কেন্দ্রে। সেখানে দুজনের মধ্যে বচসা শুরু হয় এবং পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে তার স্বামী এসিড ছুড়ে দেয় তার গায়ে। ঘটনার পর গুরুতর আহত অবস্থায় ওই পরীক্ষার্থীকে রামপুরহাট গভারমেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয় চিকিৎসার জন্য।

জানা গিয়েছে গুরুতর আহত ওই পরীক্ষার্থীর দু’বছর আগে বিয়ে হয়েছিল রাজেশ শেখের সঙ্গে। তাদের এই মুহূর্তে তিন মাসের একটি সন্তান রয়েছে। এমত অবস্থায় মাধ্যমিক পরীক্ষা দেওয়া নিয়ে ওই পরীক্ষার্থীর উপর এসিড হামলায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ওই পরীক্ষার্থীর পরিবারের সদস্যরা এই ঘটনার পরিপ্রেক্ষিতে দোষী রাজেশ শেখের উপযুক্ত শাস্তি চেয়েছেন।

আরো পড়ুন