মাধ্যমিক পাশেই চাকরির সুযোগ, নিয়োগ করা হচ্ছে আশা কর্মী পদে

মাধ্যমিক পাশেই চাকরির সুযোগ, নিয়োগ করা হচ্ছে আশা কর্মী পদে

নিজস্ব প্রতিবেদন : পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের জাতীয় স্বাস্থ্য মিশনের উদ্যোগে রাজ্যের বিভিন্ন জেলার বিভিন্ন ব্লকে চলছে আশা কর্মী নিয়োগ। এই সকল পদে মাধ্যমিক পাস চাকরি প্রার্থীরাই আবেদন করতে পারবেন। তবে এই এই সকল পদে আবেদন করতে পারবেন কেবলমাত্র বিবাহিত, বিধবা অথবা বিবাহবিচ্ছিন্না মহিলারাই।

আশা কর্মী পদে নিয়োগ হওয়ার জন্য যেসকল বিবাহিত, বিধবা অথবা বিবাহবিচ্ছিন্না মহিলারা আবেদন করবেন তাদের বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছর। ১ জানুয়ারি ২০২২ সালের হিসাব অনুযায়ী এই বয়সে ধরা হবে। বয়সের ক্ষেত্রে সংরক্ষিত শ্রেণীর আবেদনকারীরা ছাড় পাবেন।

আবেদন করার ক্ষেত্রে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাস বলা হয়েছে। তবে এর পাশাপাশি এটাও বলা হয়েছে, মাধ্যমিক পাস না করা চাকরিপ্রার্থীরাও এই সকল পদে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। যে এলাকায় নিয়োগ হবে সেই সকল এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে আবেদনকারীদের।

বর্তমানে জঙ্গীপুর মহকুমার সাগরদিঘী ব্লকে এই সকল আশা কর্মী শূন্য পদে নিয়োগ করা হচ্ছে। এক্ষেত্রে আবেদন করার জন্য আবেদনকারীদের অফলাইনে আবেদন করতে হবে। আবেদনপত্র পূরণ করার পর মুখ বন্ধ খামে তা জমা দিতে হবে নির্দিষ্ট দপ্তরের ঠিকানায়। এক্ষেত্রে ঠিকানা দিতে হবে স্বাস্থ্য সচিব, আশা নির্বাচন কমিটি, জঙ্গিপুর মহকুমা শাসক, মুর্শিদাবাদ। পাশাপাশি খামের বামদিকে নিজের নাম ও ঠিকানা উল্লেখ করতে হবে।

আবেদনকারীকে আবেদনপত্র জমা দেওয়ার সময় জমা দিতে হবে বয়সের প্রমাণপত্র, মাধ্যমিকের রেজাল্ট এবং সার্টিফিকেট, এলাকার বাসিন্দার প্রমাণপত্র হিসেবে রেশন কার্ড বা ভোটার আইডি কার্ড, সেলফ অ্যাটেস্টেড করা প্রার্থীর দু’কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, নিজের নাম ঠিকানা লেখা ১০ টাকার ডাকটিকিট লাগানো একটি সাদা খাম, বিধবা প্রার্থী হলে স্বামীর ডেথ সার্টিফিকেট, বিবাহিত প্রার্থী হলে বিবাহের প্রমাণপত্র, বিবাহ বিচ্ছিন্না হলে বিবাহ বিচ্ছেদের প্রমাণপত্র। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ হল আগামী ২৪ জানুয়ারি ২০২২ বিকাল ৫ টা।

আরো পড়ুন