মাধ্যমিক পাস হলেই রেলে চাকরির সুযোগ, ১৭৮৫ শূন্যপদে হবে নিয়োগ

মাধ্যমিক পাস হলেই রেলে চাকরির সুযোগ, ১৭৮৫ শূন্যপদে হবে নিয়োগ

নিজস্ব প্রতিবেদন : করোনা সংক্রমণের কারণে বিশ্বের পাশাপাশি ভারতেও তৈরি হয়েছে অর্থনৈতিক মন্দা পরিস্থিতি। এমত অবস্থায় বহু সংস্থার কর্মী ছাঁটাইয়ের পথ বেছে নিতে বাধ্য হচ্ছে। পাশাপাশি যুবসমাজ নতুন চাকরি থেকেও বঞ্চিত হচ্ছে। তবে সম্প্রতি এই ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যেও ভারতীয় রেলের (Indian Railway) তরফ থেকে শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি বের করা হয়েছে।

চাকরিপ্রার্থীদের জন্য নিয়োগ সংক্রান্ত এই সুখবর দিয়েছে সাউথ ইস্টার্ন রেলওয়ে (South Eastern Railway)। তারা বিজ্ঞপ্তিতে জানিয়েছে অ্যাপ্রেন্টিস পদে ১৭৮৫ জন কর্মী নিয়োগ করার কথা। এই সকল শূন্যপদে ভারতবর্ষের যেকোনো নাগরিক আবেদন করতে পারবেন।

এসকল শূন্য পদে যে সকল চাকরি প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তাদের নিম্নতম মাধ্যমিক পাসরা আবেদন করতে পারবেন। মাধ্যমিকে কমকরে ৫০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। এর পাশাপাশি আবেদনকারীদের থাকতে হবে যেকোনো NCVT স্বীকৃত সংস্থা থেকে আইটিআই ডিপ্লোমা পাশ।

যেসকল চাকরিপ্রার্থীরা এই সকল শূন্যপদে আবেদন করতে ইচ্ছুক তাদের ০১.০১.২০২১ এর হিসাব অনুযায়ী বয়স হতে হবে ন্যূনতম ১৫ এবং সর্বোচ্চ ২৪ বছর।

সরাসরি অনলাইনে এই সকল শূন্যপদে আবেদন করতে পারবেন চাকরিপ্রার্থীরা। আবেদনপত্র ডাক অথবা কুরিয়ার মাধ্যমে পাঠালে গ্রহণ হবে না। চাকরি প্রার্থীরা আবেদন করার জন্য rrcser.co.in ওয়েবসাইট দেখতে পারেন। এছাড়াও এই সংক্রান্ত আরও তথ্য জানার জন্য ডাউনলোড করতে পারেন https://www.rrcser.co.in/pdf/act_2122.pdf পিডিএফ ফাইলটি।

এই সকল শূন্যপদে যেসকল চাকরিপ্রার্থীরা আবেদন করতে চান তাদের আবেদন ফি হিসেবে ১০০ টাকা দিতে হবে। তবে যেসকল চাকরিপ্রার্থীরা তপশিলি জাতি, উপজাতি অথবা মহিলা বা প্রতিবন্ধী হয়ে থাকলে কোন আবেদন ফি জমা দিতে হবে না। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন করার শেষ তারিখ হল আগামী ১৪ ডিসেম্বর ২০২১।

আরো পড়ুন