মায়ের স্মৃতির উদ্দ্যেশে অক্সিজেন সিলিন্ডার প্রদান জেলা পরিষদ কর্মাধ্যক্ষ্যের

মায়ের স্মৃতির উদ্দ্যেশে অক্সিজেন সিলিন্ডার প্রদান জেলা পরিষদ কর্মাধ্যক্ষ্যের

প্রীতম দাস বীরভূম :-

করোনার সংক্রমণের দৈনিক বৃদ্ধিতে কার্যত দিশেহারা আক্রান্তের পরিবার পরিজন থেকে সাধারণ মানুষ। কোথাও খবর মিলছে অক্সিজেন ঘাটতির। আবার কোথাও পর্যাপ্ত ওষুধ এবং বেডের ঘটতি রয়েছে বলে রোগী ভর্তি নেওয়া হচ্ছে না। তবে কিছুটা হলেও সামাল দিতে পেরেছে রাজ্যসরকার। যদিও সবমিলিয়ে পরিস্থিতি যে এখনই একেবারে সংকটমুক্ত তা বলা যাচ্ছে না।

তবে তারই মধ্যে এবার অক্সিজেনের চাহিদা মেটাতে উদ্যোগী হলেন বীরভূম জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ প্রদীপ কুমার ভাকত। কয়েকদিন আগেই করোনা পরিস্থিতির কথা ভেবে তিনি নিজ উদ্যোগে কিছু অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেন এবং সেগুলিকে স্থানীয় সরকারি অনুমোদন প্রাপ্ত ক্লাব এবং সংগঠন গুলির হাতে তুলে দেওয়ার চিন্তাভাবনা করেন।

তাই এদিন তিনি তার মায়ের স্মৃতির উদ্দেশ্যে ব্যক্তিগতভাবে উদ্যোগী হয়ে অক্সিজেন সিলিন্ডার গুলি তুলে দেওয়া হয় মুরারই -১ ব্লকের ০৭ অনুমোদন প্রাপ্ত ক্লাবগুলোর হাতে।ওই একই ব্লকের বাসিন্দা তিনিও। তার বাসভবন রাজগ্রাম থেকে মুরারই -১ নং ব্লকের অন্তর্গত ০৭ টি অঞ্চলের যে ০৭ টি সরকারী অনুমোদন প্রাপ্ত ক্লাব রয়েছে তাদের হাতেই তুলে দেওয়া হয় অক্সিজেন সিলিন্ডার। পরবর্তীতে সংকটকালীন পরিস্থিতিতে যাতে করে এলাকার মানুষের কাজে লাগে এবং কিছুটা সুরাহা হয়।

পাশাপাশি বীরভূম জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ প্রদীপ কুমার ভাকত জানান, আগামী আরও কয়েকদিনের মধ্যেই ওই ০৭ টি অঞ্চলের ০৭টি উপস্বাস্থ্য কেন্দ্রেও অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হবে।

আরো পড়ুন