‘মুকুল রায়ের চেয়ে বড় চাণক্য মমতা ব্যানার্জী’, অনুব্রত মণ্ডল

নিজস্ব প্রতিবেদন : তৃণমূলের একজন সৈনিক মুকুল রায়ের বিজেপি হয়ে তৃণমূলে প্রত্যাবর্তনের মাঝেই বিস্ফোরক বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। তার কথায়, ‘মুকুল রায়ের চেয়ে বড় চাণক্য মমতা ব্যানার্জি’।

তৃণমূল ভবনে মমতা ব্যানার্জির সাথে যখন মুকুল রায় এবং মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু রায় বৈঠক করছেন ঠিক সেইসময় তৃণমূলের বীরভূম জেলা সভাপতি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “আগে প্রেসে লোকেরা বলতো মুকুল রায় হলো চাণক্য। কিন্তু একুশের ভোটে তো আর মুকুল রায় ছিল না। তাই মমতা ব্যানার্জির চেয়ে বড় চাণক্য আর কেউ নায়।’

অনুব্রত মণ্ডল এদিন আরও বলেন, “নেত্রী মমতা ব্যানার্জি যেটা সিদ্ধান্ত নেবেন সেটাই দলের সিদ্ধান্ত। দল যদি মনে করে মুকুল রায়কে দরকার আছে তাহলে নেবে। সেটা মমতা ব্যানার্জি দলের সুপ্রিমো তার সিদ্ধান্ত। মমতা ব্যানার্জি যা বলবেন তাই হবে। মমতা ব্যানার্জির থেকে বড় চাণক্য আর কেউ নাই। এটা মনে রাখতে হবে। মমতা ব্যানার্জির থেকে বড় চাণক্য কেউ নাই।”

পাশাপাশি তিনি এদিন ভোটের আগে তার করা ভবিষ্যদ্বাণীকে পুনরায় মনে করিয়ে দিয়ে বলেন, “আর আমি যেটা বলেছিলাম ২২০ থেকে ২৩০। এখনো ছ’টাতে ভোট বাকি আছে। ছ’টাতে জয়লাভ করবো। মমতা ব্যানার্জির যা বলে তাই হয়। মমতা ব্যানার্জি যা বলবে তাই করবে। মমতা ব্যানার্জী উন্নয়নের কান্ডারী।”

অন্যদিকে এদিন পুনরায় অনুব্রত মণ্ডল দলবদলুদের কটাক্ষ করে বলেন, “গোয়েলে অনেক গরু থাকে জানেন। রাত্রিবেলায় দড়ি ছিঁড়ে বেরিয়ে যায়। সকাল বেলায় আবার এনে গুঁজে বেঁধে দেওয়া হয়। এরা দড়ি ছিঁড়ে বেরিয়ে গিয়েছিল, আবার বাঁধা হচ্ছে।”

আরো পড়ুন