মুরারই থানার উদ্যোগে চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন

মুরারই থানার উদ্যোগে চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন

প্রীতম দাস :-

পুলিশ আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব যেমন পালন করছে, ঠিক তেমনই সামাজিক দায়িত্ব পালনেও এগিয়ে চলছে। নানা প্রয়োজনে, নানা পরিস্থিতিতে মানুষ পাশে থাকার মানবিক উদ্যোগ দেখা যাচ্ছে বীরভূম পুলিশের। বিগত কয়েক দিন ধরেই রক্তদান শিবির, বিনামূল্যে চক্ষু পরীক্ষা- স্বাস্থ্য পরীক্ষার মত নানান সমাজকল্যাণমূলক কর্মসূচি নিয়ে এলাকায় মানুষের কাছে পৌঁছে যাচ্ছে বীরভূম জেলা পুলিশ। আর এতেই এলাকাবাসীর প্রশংসা পাচ্ছে বীরভূম পুলিশ। পুলিশের কথায়, সুস্থ এবং সুরক্ষিত সমাজ তৈরি করা তাদের লক্ষ্য।

এবার এনার আরও একবার যাত্রী সুরক্ষার কথা ভেবে গাড়িচালকদের জন্য স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়েজন করেছিল মুরারই থানার পুলিশ। চালক সুরক্ষিত থাকলে তবেই যাত্রীরা সুরক্ষিত থাকবেন। তাই যে সকল চালকরা যাত্রীবাহী গাড়ি চালান তাদের সুস্থ থাকা অত্যন্ত জরুরি ৷ কারণ চালক অসুস্থ থাকলে যেকোনও সময়ে দুর্ঘটনা ঘটতে পারে ৷ যাত্রী সুরক্ষার্থে চালকদের সুস্থ থাকা অত্যন্ত জরুরি ৷ তাই টোটো, অটো ও বাস চালকদের স্বাস্থ্য পরীক্ষা করা এমন উদ্যোগ বলে জানা গেছে। সেই সঙ্গে চক্ষু পরীক্ষাও হয় ৷ ‘সেফ ড্রাইভ ও সেফ লাইফ’ কর্মসূচির অঙ্গ হিসাবে এই শিবিরের আয়োজন করা হয়েছিল ৷

এদিন প্রায় শতাধিক চালকের স্বাস্থ্য পরীক্ষা হয়েছে বলে জানিয়েছেন মুয়ারই থানা সুত্রে। তবে এই অভিনব উদ্যোগে খুশি টোটো, বাস ও অটোর চালকরা । তাঁরাও মনে করছেন যাত্রী সুরক্ষায় শারীরিকভাবে সুস্থ থাকা একান্তই দরকার। একটি ছোট অনুষ্ঠানের মধ্যে শুরু সূচনা করা হয় শিবিরের। উপস্থিত ছিলেন মুরারই বিধানসভার কেন্দ্রের বিধায়ক ডা. মোশারফ হোসেন, এছাড়াও ছিলেন সার্কেল ইন্সপেক্টর,মুরারই থানার ওসি বিপ্লব প্রামানিক সহ ব্লক স্বাস্থ্য আধিকারিক ও মুরারই থানার অন্যান্য কর্মীরা।

আরো পড়ুন