রবিবার থেকে ফের দুর্যোগ, বৃষ্টির পাশাপাশি শিলা বৃষ্টির সম্ভাবনা এই ৭ জেলায়

রবিবার থেকে ফের দুর্যোগ, বৃষ্টির পাশাপাশি শিলা বৃষ্টির সম্ভাবনা এই ৭ জেলায়

নিজস্ব প্রতিবেদন : চলতি বছর শীতের মরশুমে একাধিকবার বাধাপ্রাপ্ত হয়েছে শীত। একাধিকবার শীত বাধাপ্রাপ্ত হয়েছে মূলত পশ্চিমী ঝঞ্ঝার কারণে। ডিসেম্বর মাসের শেষের দিকে ফের শীত বাড়তে শুরু করলেও মাঝে আবার তা বাধাপ্রাপ্ত হয়। সেই বাধা কাটিয়ে সম্প্রতি নতুন করে শীতের দেখা মিলেছে। তবে তাও আবার উধাও হতে যেতে বসেছে।

সম্প্রতি নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝার কারণে শীত উধাও হতে যাওয়ার পাশাপাশি নতুন করে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। বৃষ্টির পাশাপাশি বেশকিছু জেলায় আবার শিলা বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফ থেকে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এই দুর্যোগ শুরু হবে আগামী রবিবার থেকেই।

আলিপুর হাওয়া অফিসের রিপোর্ট অনুযায়ী, শুক্রবার দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৮ ডিগ্রী সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ১° কম। অন্যদিকে গত ২৪ ঘন্টায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৫ ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় এই তাপমাত্রা ২ ডিগ্রী কম। এর পাশাপাশি হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে আগামী রবিবার, মঙ্গলবার এবং বুধবার এই এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

শ্রীনিকেতন হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, শুক্রবার দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.১ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ১° কম। অন্যদিকে গত ২৪ ঘন্টায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৭ ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় এই তাপমাত্রা ৩ ডিগ্রী কম। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত টানা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিসের তরফ থেকে যে পূর্বাভাস দেওয়া হয়েছে তাতে জানানো হয়েছে, রবিবার থেকে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়ার দু-এক জায়গায় শিলাবৃষ্টির দেখাও মিলতে পারে।

আরো পড়ুন